ইংল্যান্ডকে নিয়ে ছেলেখেলা করে ১০ উইকেটে জিতলো ভারত

বিটিসি স্পোর্টস ডেস্ক: স্বাগতিক ইংল্যান্ডকে রীতিমত বিধ্বস্ত করে ছাড়লো সফরকারী ভারত। লন্ডনের দ্য ওভালে প্রথমে ইংলিশদের ১১০ রানে অলআউট করে দিয়ে ওয়ানডে ম্যাচটিকে টি-টোয়েন্টি স্টাইলে ১০ উইকেটের ব্যবধানে জিতে নিলো ভারতীয়রা।
দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান মিলে কোনো উইকেট পড়তে দেননি। অবিচ্ছিন্ন ১১৪ রানের জুটি গড়েই মাত্র ১৮.৪ ওভারে ভারতকে জয় এনে দিলেন তারা।
৫৮ বলে ৭৬ রানে অপরাজিত থাকেন রোহিত শর্মা। ৭টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি। যেন পুরোপুরি এক টি-টোয়েন্টি ম্যাচ খেললেন রোহিত। তার সঙ্গে শিখর ধাওয়ান ছিলেন পুরোপুরি শান্ত এক ব্যাটার। ৫৪ বল খেলে তিনি করলেন মাত্র ৩১ রান। ৪টি বাউন্ডারির মার মারেন তিনি।
দ্য ওভালে টস জিতে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠায় ভারত। জেসন রয়, জো রুট, বেন স্টোকস এবং লিয়াম লিভিংস্টোনকে শূন্য রানে ফিরিয়ে দেয় ভারতীয় বোলাররা। বেয়ারেস্টো করেন ৭ রান। জস বাটলার সর্বোচ্চ ৩০ রান করেন। যার ফলে ২৫.২ ওভারে ১১০ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।
ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ ১৯ রান দিয়ে একাই নেন ৬ উইকেট। এটা তার ক্যারিয়ার সেরা বোলিং। ৩ উইকেট নেন মোহাম্মদ শামি এবং ১টি নেন প্রাসিদ কৃষ্ণা। ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো ভারত। দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে বৃহস্পতিবার, লর্ডসে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.