আ. লীগ রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে : খসরু

ঢাকা প্রতিনিধি: বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ রাজনৈতিক দল হিসেবে রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।
তিনি বলেছেন, আওয়ামী লীগ এখন পুরোপুরি আইনশৃঙ্খলা বাহিনীর ওপর নির্ভরশীল। তাদের কোনো রাজনীতি নেই। সুতরাং ফয়সালা রাজপথেই হবে। আমরা রাজপথে অব্যাহতভাবে কর্মসূচি রেখেছি। রোজার মধ্যেও আমরা রাজপথে আছি। সরকারের পতন না হওয়া পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।
মঙ্গলবার (৪ এপ্রিল) রাজধানীর আসাদগেইটে এক দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
আমীর খসরু বলেন, দেশের মানুষ সিদ্ধান্ত নিয়েছে তারা শেখ হাসিনাকে বিদায় করবে। এখান থেকে পিছু হটার সুযোগ নেই। কারণ, এই সরকার ভয়-ভীতি প্রদর্শন করে ক্ষমতায় থাকতে চায়।
যুবদল নেতার চোখ তুলে ফেলা, সাংবাদিক শামসুজ্জামানকে তুলে নিয়ে যাওয়া, সরকারি কর্মচারী জেসমিনকে তুলে নিয়ে হত্যার ভয়-ভীতি দেখানো এরই বহিঃপ্রকাশ বলে জানান তিনি।
তিনি বলেন, একদিকে সরকার সংবিধানের কথা বলছে অন্যদিকে প্রতিনিয়ত সংবিধান লঙ্ঘন করছে। আসলে জনগণের ভোট চুরি করে ক্ষমতায় যাওয়ার চেয়ে বড় সংবিধান লঙ্ঘন তো আর কিছু হতে পারে না। আওয়ামী লীগ সংবিধানের দোহাই দিয়ে জনগণের ভোট চুরি করে ক্ষমতায় আছে। আবারও একই কায়দায় তারা ক্ষমতায় থাকতে চায়। কিন্তু এবার তাদের সংবিধান সংশোধন করতেই হবে। সেটা নির্বাচনের আগে হোক কিংবা পরে। যেটা বিচারপতি সাহাবুদ্দিন আহমেদের সময় হয়েছিল।
আমীর খসরু বলেন, আওয়ামী লীগকে সিদ্ধান্ত নিতে হবে তারা নির্বাচনের আগে নাকি পরে সংবিধান সংশোধন করবে।
মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এমট্যাব) উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এ কে এম মুসা লিটন। মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব ও দবির উদ্দিন তুষারের পরিচালনায় ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সভাপতি হারুন আল রশিদ, মহাসচিব মো. আবদুস সালাম ও কোষাধ্যক্ষ জহিরুল ইসলাম শাকিল প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার।

Comments are closed, but trackbacks and pingbacks are open.