আ.লীগ ক্ষমতায় এলেই গণতন্ত্রকে বিদায় করে : মঈন খান

ঢাকা প্রতিনিধি: আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসেছে ততবার দেশের গণতন্ত্রকে বিদায় করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।
তিনি বলেন, স্বাধীনতার পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে সব রাজনৈতিক দলকে নিষিদ্ধ করে বাকশাল গঠন করেছিল। আর এবার দেশে নতুন করে বাকশাল কায়েম হয়েছে। তাদের কাছে কেউ নিরাপদ নয়।
আজ বুধবার (২৯ মার্চ) গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ওপর ‘রণাঙ্গনে জিয়া’ প্রামাণ্য চিত্র উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে জিয়াউর রহমান ফাউন্ডেশন।
মঈন খান বলেন, আওয়ামী লীগ দেশে দুর্নীতি ও অর্থনৈতিক বিশৃঙ্খলা সৃষ্টি করেছে। সাধারণ মানুষের জীবন এখন দুর্বিষহ হয়ে উঠেছে। ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ব্যর্থ হয়েছে। অবশ্যই এ সরকারকে বিদায় নিতে হবে।
তিনি বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছিল গণতন্ত্রের জন্য, পশ্চিম পাকিস্তানের সঙ্গে পূর্ব পাকিস্তানের অর্থনীতি বৈষম্য দূর করার জন্য, দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য। আজ সরকার যদি গণতন্ত্রকে ধ্বংস করে একদলীয় বাকশাল কায়েম করে থাকে তাহলে দেশের লাখ লাখ মানুষ জীবন দিয়েছিল কেন? নতুন করে এ প্রশ্নগুলো করতে হবে, তুলে ধরতে হবে।
জিয়াউর রহমান ফাউন্ডেশন নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- কৃষিবিদ শামিমুর রহমান, জিয়াউর রহমান ফাউন্ডেশনের রিসার্চ সেলের আহ্বায়ক সৈয়দা তাজনিন ওয়ারিশ, সাংবাদিক আমিরুল ইসলাম কাগজি, ব্যারিস্টার মীর হেলাল প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.