আ.লীগের দরজা খোলা, মান্নাকে হাছান মাহমুদ

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে উদ্দেশ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগের দরজা খোলা আছে। আমরা একসঙ্গে জনগণের জন্য কাজ করতে পারি।
রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
অবশ্য নাগরিক ঐক্যের প্রতি কটাক্ষও করেন হাছান। অভিযোগ করেন মিথ্যাচারের। তিনি বলেন, আপনারা জনগণের পাশে দাঁড়াবেন না আর প্রতিদিন মিথ্যাচার করবেন, গুজব রটাবেন। এটা বরদাস্ত করা যাবে না, কারণ অসত্য কখনো গ্রহণযোগ্য নয়।
২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে সংস্কারপন্থি পরিচিতি পাওয়ার পর দলে অবস্থান হারান মান্না। ২০০৮ সালের জাতীয় নির্বাচনে মনোনয়ন পাননি তিনি। আর ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর এক পর্যায়ে দল থেকেও বাদ পড়েন। গঠন করেন নতুন রাজনৈতিক মোর্চা নাগরিক ঐক্য।
এক যুগেও মান্নার এই উদ্যোগ খুব একটা বড় হয়নি। তবে তিনি আওয়ামী লীগের কট্টর সমালোচক হয়ে উঠেছেন। বিএনপি-জামায়াতের সঙ্গে জোটবদ্ধ হয়ে গত সংসদ নির্বাচনে বগুড়া-২ আসন থেকে লড়াইও করেন।
মান্নার রাজনৈতিক উদ্যোগে জনসম্পৃক্ততার অভাবের বিষয়টি নিয়ে তথ্যমন্ত্রী বলেন, সেখানে মানুষের জন্য এক ছটাক চাল নিয়েও তারা উপস্থিত হয় না, অথচ সরকারের বিরুদ্ধে বিষোদগার করে। যারা সরকারের বিরুদ্ধে অহেতুক সমালোচনা না করে আসুন জনগণের পাশে দাঁড়ান। জনগণকে সহায়তা করাই এখন একমাত্র রাজনীতি হওয়া বাঞ্ছনীয়।
সাবেক আওয়ামী লীগ নেতা মাহমুদুর রহমান মান্নার কর্মসূচিতে স্বল্প সংখ্যক মানুষের উপস্থিতির কথা তুলে ধরে তিনি বলেন, যারা নাগরিক ঐক্যের নামে পর্দার অন্তরালে থেকে ভার্চুয়ালি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আর মাঝে মধ্যে ছিঁটেফোঁটা কয়েকজনকে নিয়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন, তাদের মানববন্ধনে লোকসংখ্যা দেখে আমাদের লজ্জা লাগে, মনে হয়- ‘ছোট পরিবার, সুখী পরিবার।
করোনাকালে সরকার জনগণকে সেভাবে সহযোগিতা করছে না অভিযোগ করে গত কয়েকদিন নানা কর্মসূচিতে সমালোচনায় মুখর মান্না।
জবাবে হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার খেটে খাওয়া মানুষের সরকার। আওয়ামী লীগ সরকার গরীব-মেহনতি মানুষের সরকার। সেজন্য আওয়ামী লীগ সরকার এবং তার দল আজকে খেটে খাওয়া মেহনতি প্রান্তিক জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়েছে। অন্যদিকে বিএনপি এবং তাদের কিছু মিত্র যারা কখনো ২০ দলীয় জোট আবার কখনো ঐক্যজোট- নানা নামে আবির্ভূত হয়, তাদের নিজেদের মধ্যে ঐক্য নাই তারা জনগণের পাশেও নাই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.