আ. লীগের কমিটি নিয়ে উত্তপ্ত: সাতলা ইউপি চেয়ারম্যান শাহিনের হস্তক্ষেপে সমাবেশ স্থগিত

উজিরপুর প্রতিনিধি: বরিশালের উজিরপুর উপজেলার সাতলায় সকল ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠনে বিভিন্ন দূর্নীতি ও অনিয়মের অভিযোগে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইদ্রিছ সরদারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও সভা সমাবেশ করার লক্ষে পদ বঞ্চিতরা ও বিক্ষুব্ধ নারী-পুরুষসহ কয়েক শত নেতাকর্মী ২৯ মার্চ মঙ্গলবার বিকেল ৫ টায় আওয়ামীলীগের অফিস কার্যালয়ের সম্মুখে জড়ো হয়।
এরপর দলীয় শৃঙ্খলা রক্ষার্থে আওয়ামীলীগের কান্ডারী,কর্মী বান্দব নেতা ও সাতলা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ শাহিন হাওলাদার সকল নেতাকর্মীদের সান্তনা দিয়ে সমাবেশ বন্ধ রাখার জন্য অনুরোধ জানান। পরে নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশ স্থগিত করে।
সুত্রে জানা যায় ২৮ মার্চ সাতলা ইউনিয়নের ৯টি ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠন করা হয়। এরমধ্যে ৩নং ওয়ার্ডের পদ বঞ্চিত আওয়ামীলীগ নেতা মোঃ হারুন অর রশিদ অভিযোগ করে বলেন ইউনিয়ন সভাপতি মোঃ ইদ্রিছ সরদার তার একক সিদ্ধান্তে ওয়ার্ড আওয়ামলীগের সভাপতি হিসেবে এস,এম কবির বেপারীকে নির্বাচিত করেছেন।
৫নং ওয়ার্ড আওয়ামীলীগ নেতা দিলিপ বিশ্বাস অভিযোগ করে বলেন ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসেবে প্রফুল্ল বৈদ্যকে নির্বাচিত করেছেন। এছাড়াও আওয়ামীলীগ নেতা মালেক শেখ ও মোঃ ইয়ারুল অভিযোগ করে বলেন একক সিদ্ধান্তে ইদ্রিছ সরদার ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হিসেবে নুরু বেপারীকে নির্বাচিত করেছেন। এ নিয়ে বিভিন্ন ওয়ার্ড আওয়ামীলীগ কমিটির পদ বঞ্চিতরা ফুঁসে উঠেছে।
পদ বঞ্চিত দিলিপ বিশ্বাস ও হারুন অর রশিদ আরো অভিযোগ করে বলেন সাতলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ইদ্রিছ সরদার দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে একক সিদ্ধান্তে কমিটি গঠন করেছে এবং ইদ্রিছ সরদার দলের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এমনকী এক কলেজ ছাত্রীকে বিভিন্ন প্রলোভনে পরকিয়া প্রেমের ফাঁদে ফেলেছে এবং তার অশ্লিল অডিও বিভিন্ন মোবাইল ফোনে ভাইরাল হয়েছে।
এদিকে একাধিক নেতাকর্মীরা আওয়ামীলীগের সুনাম রক্ষার্থে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদকের পদ থেকে অভিযুক্ত ইদ্রিছ সরদারের বহিস্কারের দাবী জানিয়ে আওয়ামীলীগের নের্তৃবৃন্দের সু-দৃষ্টি কামনা করেছেন।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মোঃ শাহিন হাওলাদার জানান ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠন নিয়ে একাধিক নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার জন্য কয়েক শত নেতাকর্মীরা পার্টি অফিসের সামনে জড়ো হয়। এরপর আমি বিষয়টি উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে জানাই এবং আওয়ামীলীগের ভাবমূর্তী রক্ষা করার জন্য বিক্ষুব্দ নেতাকর্মীদের কাছে ছুটে গিয়ে বিভিন্ন ভাবে অনুরোধ করেছি। তারপর তারা আমার অনুরোধে বিক্ষোভ সমাবেশ স্থগিত করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উজিরপুর প্রতিনিধি আঃ রহিম সরদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.