আসামে পাঁচ বাঙালিকে গুলি করে হত্যা

 

বিটিসি নিউজ ডেস্ক: ভারতের আসাম রাজ্যের তিনসুকিয়ায় পাঁচ বাঙালিকে গুলি করে হত্যা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে খেরবাড়ি নামের একটি গ্রামে তাদের গুলি করা হয় বলে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে। গুলিতে আরও কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

নিহতরা হলেন শ্যামলাল বিশ্বাস, অনন্ত বিশ্বাস, অবিনাশ বিশ্বাস, সুবল দাস এবং ধনঞ্জয় নম:শূদ্র। প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃত করে পুলিশ জানিয়েছেন ৪০ থেকে ৫০ রাউন্ড গুলি চালানো হয়েছে।

অজ্ঞাতপরিচয় সন্ত্রাসীরা সামরিক পোশাক পরে সেখানে হাজির হয়েছিল। তারা শ্যামলাল বিশ্বাসের দোকানের সামনেই গুলি চালায় বলে স্থানীয় সূত্রগুলি বলছে। দুটি দলে ভাগ হয়ে ছয়জন দুষ্কৃতকারী এই হামলা চালিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

প্রাথমিকভাবে হত্যাকাণ্ডের কারণ জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, আসামের সম্প্রতি নাগরিক তালিকা হালনাগাদ নিয়ে উত্তেজনার জের ধরে উলফা জঙ্গিরা এই হামলা চালাতে পারে বলে আসামের বাঙালি সংগঠনগুলো মনে করছে।

ঘটনার পরে কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়াল এবং পশ্চিবমঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।(সুত্র: আনন্দবাজার)#

Comments are closed, but trackbacks and pingbacks are open.