আসামির ছবি তুলতে গিয়ে হামলার শিকার সাংবাদিক ও ফটোগ্রাফার

চট্টগ্রাম ব্যুরো: কিশোর গ্যাংয়ের সদস্যরা চট্টগ্রামের আকবর শাহ থানার পশ্চিম ফিরোজ শাহ আবাসিক এলাকায় গত ৫ এপ্রিল ঘটে যাওয়া আলোচিত এই হত্যা মামলার অন্যতম আসামি কিশোর গ্যাং লিডার গোলাম রসুল ওরফে নিশান গতকাল বুধবার চট্টগ্রাম আদালতে আত্মসমর্পণ করে জামিন নিতে আসেন ৫০ থেকে ৬০ জন সহযোগী ও অনুসারী নিয়ে।
এ সময় কিশোর গ্যাংয়ের সদস্যরা আদালত প্রাঙ্গণে উপস্থিত গণমাধ্যমকর্মীদের ছবি তুলতে বাঁধা দেন। গোলাম রসুলের সঙ্গে থাকা সুমন খান নামে তার এক অনুসারী ও কথিত ছাত্রলীগ নেতা ছবি তুলতে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ আলোকচিত্র সাংবাদিক সৌরভ দাশকে বাঁধা দেন। অশালীন ভাষায় গালাগালের পাশাপাশি তাঁকে হত্যারও হুমকি দেন।
ইনডিপেনডেন্ট টেলিভিশনের ভিডিওগ্রাফার মো. মামুন বলেন, গোলাম রসুলকে আদালত থেকে নিয়ে যাওয়ার সময় ৫০ থেকে ৬০ জন অনুসারী আদালতের বারান্দায় অবস্থান নেন। এ সময় সাংবাদিকেরা ছবি তুলতে গেলে তারা বাঁধা দেন ও সাংবাদিকদের ধাক্কা দেন। যমুনা টেলিভিশনের ভিডিওগ্রাফার মো. রিপন বলেন, ছবি তুলতে গেলে তাঁদের বাধা দেন গোলাম রসুলের অনুসারীরা।
গোলাম রসুল নিশান ছাত্রলীগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সহসভাপতি। পরিচয় দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের অনুসারী । নগরের আকবর শাহ থানার পশ্চিম ফিরোজ শাহ এলাকায় তার বাড়ি।
নগরের বিভিন্ন থানায় গোলাম রসুলের বিরুদ্ধে হত্যা, চাঁদাবাজি, মারামারির সাতটি মামলা রয়েছে। সর্বশেষ দাঁতের চিকিৎসক হত্যা মামলায় তাঁকে আসামি করা হয়।
গত ৫ এপ্রিল নগরের আকবর শাহ থানার পশ্চিম ফিরোজ শাহ আবাসিক এলাকায় দাঁতের চিকিৎসক কুরবান আলীকে পিটিয়ে আহত করেন গোলাম রসুলের লালিত কিশোর গ্যাংয়ের সদস্যরা। মাদ্রাসা পড়ুয়া ছেলে আলী রেজাকে বাঁচাতে এসে হামলার শিকার হন কুরবান আলী। চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল কুরবান আলী মারা যান।
এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে আকবর শাহ থানায় হত্যা মামলা হয়। এরপর পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেন, তারা কারাগারে রয়েছেন। মামলার আসামিদের মধ্যে পলাতক রয়েছেন মো. সামি, মো. রিয়াদ ও আকবর। ঘটনার পর পুলিশ গোলাম রসুল নিশানের একটি টর্চার সেলেরও সন্ধান পায়।
মামলার বাদী ও নিহতের ছেলে আলী রেজার অভিযোগ, জামিনে এসে আসামিরা এলাকায় মহড়া দিচ্ছেন। ঘটনার প্রত্যক্ষদর্শী সাক্ষীদের ভয় দেখানোয় তারা নিরাপত্তাহীনতায়ও আছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. . জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.