আসল পণ্যের মোড়কে নকল প্রসাধনী, গ্রেফতার-৫

ক্রাইম (ঢাকা) রিপোর্টার: রাজধানীর পুরান ঢাকাসহ আশপাশের বিভিন্ন এলাকায় আসল পণ্যের মোড়ক ব্যবহার করে নকল পণ্য উৎপাদন ও বিক্রির অভিযোগে চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগ।
মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বাহিনীর অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ এ তথ্য জানান।
গ্রেফতাররা হলো- মহিউদ্দিন ওরফে সাগর (৩৪), নাজিম হোসেন (২৫), এম কে পারভেজ (৫২), আনোয়ার হোসেন (২৪) ও উজ্জ্বল হোসেন মুকুল (৩০)।
এ সময় তাদের কাছ থেকে নকল প্রসাধনী তৈরির মেশিন ও সরঞ্জাম এবং দেশি-বিদেশি বিভিন্ন স্বনামধন্য কোম্পানির নামিদামি ব্র্যান্ডের ইতালিয়ান স্কিন অলিভার তেল, ব্রেস্ট ক্রিম, মেহেদি, লুজ ওলিভ ওয়েল, কাস্টার তেল, গ্লিসারিন, লোম রিমুভার ক্রিম, ডক্টরস ক্রিমসহ বিভিন্ন পণ্য জব্দ করা হয়। জব্দ করা এ সকল প্রসাধনীত বাজার মূল্য প্রায় ৩ লাখ টাকা।
গোয়েন্দা পুলিশ বলছে, স্বাস্থ্যের জন্য অত্যন্ত ক্ষতিকর এসব প্রসাধনী তৈরি করে তারা মূলত দেশের প্রত্যন্ত এলাকায় বিক্রি করতো। এর ফলে আসল পণ্য বিক্রেতারাও ক্ষতিগ্রস্ত হতো।
তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর মুগদা এলাকায় অভিযান চালিয়ে নকল প্রসাধনী উৎপাদন চক্রের পাঁচ জনকে গ্রেফতার করা হয়। এ চক্রটি অধিক মুনাফা লাভের আশায় দেশের নামকরা বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের মোড়কে ভেজাল প্রসাধনী দ্রব্য উৎপাদন ও বিপনণ করতো। এতে করে স্বনামধন্য কোম্পানিগুলোর সুনাম নষ্ট ও আর্থিক ক্ষতি হচ্ছে।
নকল প্রসাধনী বাজারে ছাড়ার সময়ে চক্রটি ভেজাল প্রসাধনীগুলো অনিবন্ধিত ট্রেডমার্ক, নকল প্রতীক এবং বিএসটিআইয়ের হুবহু লোগো ব্যবহার করে তৈরি ও বিপণন করে আসছিল। আর এসব ভেজাল প্রসাধনী সামগ্রী ব্যবহারের ফলে সাধারণ ভোক্তাদের স্কিন ক্যান্সারসহ নানা রোগ ছাড়াচ্ছে।
গ্রেফতারদের বিরুদ্ধে মুগদা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম (ঢাকা) রিপোর্টার স্বপন বালমেকী / ঢাকা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.