আসন্ন রমজান উপলক্ষে আরএমপি কমিশনারের সাথে ব্যবসায়ী নেতৃবৃন্দের মতবিনিময়

পিআইডি প্রতিবেদক: রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) কমিশনার মো. হুমায়ুন কবির আজ রাজশাহী মহানগর এলাকার ব্যবসায়ী, রেস্টুরেন্ট ও হোটেল মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় করেন।

এ সভায় আরএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার মো. সুজায়েত ইসলাম, ডিসি (সদর) তানভীর হায়দার চৌধুরীসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উন্মুক্ত আলোচনায় ব্যবসায়ী নেতৃবৃন্দ বলেন, আসন্ন পবিত্র রমজান মাসে পুরো শহরে প্রধান প্রধান মার্কেট, যেমন- আরডিএ, নিউমার্কেট, হড়গ্রাম নিউমার্কেট, সাহেব বাজার, নওদাপাড়া বাজার, বিনোদপুর বাজার, কাটাখালী বাজার ইত্যাদি এলাকায় পুলিশের টহল আরো বাড়ানো, অস্থায়ী পুলিশ বক্স স্থাপন এবং মার্কেট ও বিপনী-বিতানগুলোর সামনে যানজট নিরসনের বিষয়ে পুলিশের সহযোগিতা বৃদ্ধি করতে হবে ।

পুলিশ কমিশনার সকল বক্তার বক্তব্য গুরুত্ব সহকারে শোনেন এবং তাদের পরামর্শ ও পর্যবেক্ষণের জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, আসন্ন রমজান মাসে পবিত্রতা রক্ষার স্বার্থে আরএমপি পুরো শহরের জন্য বিশেষতঃ প্রধান প্রধান মার্কেট, হোটেল-রেস্তোরা সংলগ্ন এলাকাগুলোকে ঘিরে নিরাপত্তা পরিকল্পনা তৈরির নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেন, রমজান মাসে মার্কেটগুলোতে পুলিশের সার্বক্ষণিক টহল, রাস্তায় মোটরসাইকেলের টহল এবং যানজট নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে।

পুলিশ কমিশনার আগত নেতৃবৃন্দকে তাদের প্রতিষ্ঠানগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের আহ্বান জানান । এছাড়া হোটেল মালিকদের জাতীয় পরিচয় পত্র ছাড়া কোন ব্যক্তিকে কক্ষ ভাড়া না দেয়ার জন্য বলেন। এছাড়াও হোটেলে আগত বিদেশীদের ব্যপারে সার্বক্ষনিক পুলিশকে অবহিত করার জন্য অনুরোধ করেন।

পুলিশ কমিশনার পরিশেষে বলেন, নিরাপত্তা একটি সমন্বিত বিষয়। পুলিশ যেমন জনগণকে নিরাপত্তা দেন তেমনি সকলের দায়িত্ব রয়েছে নিজের নিরাপত্তার বিষয়ে সচেতন হওয়া এবং নিরাপত্তা ঝুঁকি সম্পর্কে জানা। #( প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.