আশরাফুজ্জামান মন্ডল লালমনিরহাট জেলার শ্রেষ্ঠ শিক্ষক (মাদ্রাসা) নির্বাচিত

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (মাদ্রাসা) নির্বাচিত হয়েছেন মো: আশরাফুজ্জামান মন্ডল। তিনি আদিতমারী উপজেলাধীন উত্তর গোবধা দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক।
জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ উপলক্ষে লালমনিরহাট জেলা পর্যায়ে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তিনি শ্রেষ্ঠ নির্বাচিত হন।
গত ২৪ মার্চ লালমনিরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ে জেলা পর্যায়ের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এর আগে ২০ মার্চ আদিতমারীতে উপজেলা পর্যায়ে অনুুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তিনি আদিতমারী উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (মাদ্রাসা) নির্বাচিত হয়েছিলেন।
শিক্ষকতার পাশাপাশি তিনি লালমনিরহাট জেলা জাদুঘরের প্রতিষ্ঠাতা, লালমনিরহাট জেলার ইতিহাস গ্রন্থের লেখক, বাংলাদেশে গণহত্যা গ্রন্থের সঙ্কলক এবং লালমনিরহাট জেলায় বেসরকারী উদ্যোগে প্রথম মুক্তিযুদ্ধের ভিডিওচিত্র প্রদর্শনকারী।
বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য তিনি রোদ্দুর সম্মাননা- ১৪১১ বঙ্গাব্দ, হামার লালমনি প্রদর্শনী পুরস্কার- ২০০৬, প্রথমআলো-গ্রামীণফোন সম্মাননা- ২০০৬, ‘লালমনিরহাট রত্ন’ সম্মাননা- ২০০৭, লালমনিরহাট পৌরসভা সম্মাননা- ২০০৮, আরশীনগর গুণীজন সম্মাননা- ২০১২, কবিসংসদ বাংলাদেশ সম্মাননা- ২০১৪, স্মৃতি’৭১ স্বর্ণপদক- ২০১৫, কবি জসীম উদ্দীন সাহিত্য পুরস্কার- ২০১৫, বঙ্গবন্ধু গবেষণা পরিষদ স্মারক সম্মাননা- ২০১৬, ৭১’র  চেতনা বাস্তবায়ন পরিষদ স্মারক সম্মাননা- ২০১৬, লালমনিরহাট বার্তা গুণীজন সম্মাননা- ২০১৭ এবং রংপুর বিভাগীয় আইসিটি অ্যাম্বাসেডরস্ সম্মাননা স্মারক- ২০১৯ পেয়েছেন।
উপজেলা পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ স্কাউট, শ্রেষ্ঠ গালর্স গাইড, শ্রেষ্ঠ রোভার, শ্রেষ্ঠ বিএনসিসি এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।
এছাড়াও কেরাত, হামদ/নাত, বাংলা রচনা প্রতিযোগিতা, বাংলা কবিতা আবৃতি, বিতর্ক প্রতিযোগিতা (একক), দেশাত্মবোধক গান, রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, উচ্চাঙ্গ সঙ্গীত, লোক সঙ্গীত (ভাওয়াইয়া, ভাটিয়ালী, পল্লীগীতি, লালনগীতি), জারীগান (দল ভিত্তিক), তাৎক্ষণিক অভিনয়, নৃত্য (উচ্চাঙ্গ) এবং লোক নৃত্য বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
লালমনিরহাট বালিকা উচ্চ বিদ্যালয়ে জেলা পর্যায়ের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় গত ২৪ ও ২৫ মার্চ।
উল্লেখ্য, জেলা পর্যায়ে বিভিন্ন বিষয়ে নির্বাচিত শ্রেষ্ঠরা রংপুর বিভাগীয় পর্যায়ে আয়োজিত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। গত ৩০ ও ৩১ মার্চ বিভাগীয় পর্যায়ের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে রংপুর জিলা স্কুলে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.