আলোর মালায় শহর সাজতে চলেছে

কলকাতা (ভারত) প্রতিনিধি: কলকাতা পৌরসভার সূত্রের মাধ্যমে জানা জাচ্ছে যে সামনের উৎসব মরসুমের মধ্যেই শহরের গুরুত্বপূর্ণ রাস্তা গুলোর সংস্কার ও ঝলমলে আলোর ব্যবস্থা করা হবে। সংস্কার করা হবে ত্রিফলা সহ সমস্ত বাতি স্তম্ভ গুলোর। সেই সাথে লাগানো হবে রঙিন আলোর মালা।
প্রায় তিন হাজার বাতি স্তমভের সংস্কার করা হবে। যে সব রাস্তাগুলো অন্ধকার বেছে বেছে আগে এ সব জায়গাতে কাজ শুরু হবে। প্রতি বছরের মতো এবারও শহরের গুরুত্বপূর্ণ জায়গা ও পার্ক গুলোকে আলোয় সাজানো হবে।
ডালহৌসি স্কোয়ার,ডোরিনা ক্রসিং, প্রিন্স আনোয়ার শাহ রোড, রাসবিহারী এভিনিউ, উত্তর কলকাতার কিছু গুরুত্বপূর্ণ জায়গা গুলোও সেজে উঠবে।
পৌরসভার সূত্রের খবর, মূলত উত্তর কলকাতার ত্রিফলার হাল খুব খারাপ।
কাশীপুর, বড়বাজার, শোভাবাজার, শ্যামবাজার সহ বহু রাস্তারই সংস্কার প্রয়োজন। শহরের শতাধিক ছোট বড় রাস্তায় নতুন করে ত্রিফলা বাতি স্তম্ভ লাগানো হবে। যেমন-চিত্তরঞ্জন অ্যাভিনিউ, কিড স্ট্রিট, শরত বোস রোড, বালিগঞ্জ, টালিগঞ্জ, দেশপ্রিয় পার্ক, বেহালা, তারাতলা সহ বেশ কিছু রাস্তা।
পৌরসভার আলোক বিভাগের এক কর্তা বলেন,অনেক জায়গাতেই বাতি স্তম্ভ গুলো থাকলেও আলো জলে না। অনেক জায়গার বাতি বা ঢাকনা চুরি হয়ে গেছে কিংবা ভেঙে গেছে আবার কোথাও গাছ পড়ে ভেঙে গেছে। সে গুলো সব রাস্তা ধরে ধরে সংস্কার করা হবে।
পুজোর আগেই যাতে তা করা যায় তার জন্য প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়ছে। দরকার হলে নতুন করে লাইন বসিয়ে তা করতে হবে। আগামী উৎসবের দিন গুলোতে যাতে কোনও অসুবিধে পথ চলতি মানুষের না হয় তা দেখা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.