আলুর দাম নিয়ন্ত্রণে রিয়াজুদ্দিন বাজারের ভ্রাম্যমাণ আদালতের অভিযান

 

চট্টগ্রাম ব্যুরো: গতকাল ২৮ ডিসেম্বর নগরীর রিয়াজউদ্দিন বাজারে আলুর আড়তে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালনা করা হয়। এসময় চারটি আড়তের মালিককে মূল্য তালিকা ও ক্রয় রশিদ দেখাতে না পারায় কুসুমপুরা ট্রেডার্স কে ৫ হাজার, মামুন ট্রেডার্সকে ০৫ হাজার, শাহ আমানত ট্রেডার্সকে ০৫ হাজার এবং ইউসুফ ট্রেডার্সকে ০৫ হাজার টাকা সহ সর্বমোট ২০ হাজার টাকা জরিমানা করেন। পাশাপাশি অন্য আড়তদারকে সতর্ক করে দেয়া হয়।
অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মো উমর ফারুক।
এসময় আলু ব্যবসায়ীদের পক্ষ থেকে দাবি করা হয়, জমি থেকে ভোক্তা পর্যায়ে আলু বাজারজাত করতে বেশ কয়েক হাত বদল করতে হয়। মূলত এ কারণেই আলুর দাম কয়েক দফায় বেড়ে যায়। আর পাইকারি ব্যবসায়ীদের কাছে থেকে কিনে নিয়ে গিয়ে বাজারের খুচরা ব্যবসায়ীরাই অধিক মুনাফার আদায়ের জন্য বাড়তি দামে আলু বিক্রি করে। তাই আলুর দাম বেশি রাখার জন্য তারা বাজারের খুচরা ব্যবসায়ীদেরকেই দায়ী করেন।
এই সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ হতে এ ধরনের অভিযান চলমান থাকবে এবং আলু সিন্ডিকেট করে রেখেছে এমন কারো সম্পৃক্ততা পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, পেপারলেস বিজনেস করা যাবেনা, আমরা সবসময় বলি সকল ব্যবসায়ীরা ক্রয় ও বিক্রয় রশিদ এর মাধমে ব্যাবসা পরিচালনা করার জন্য। কিন্তু দেখা যায় এটা না করে সিন্ডিকেট হিসেবে এক শ্রেনীর ব্যবসায়ী ব্যাবসা পরিচালনা করেন এটা কখনোই কাম্য নায় তাই অনেককে জরিমানা করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স..জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.