আলীকদম ১নং সদর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ

বান্দরবান প্রতিনিধি: আজ বৃহস্পতিবার (১২ই সেপ্টেম্বর) দুপুর ১টার সময় বান্দরবানের আলীকদম উপজেলার ১নং সদর ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন  হয়েছে। নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিনের সাথে ফুলের শুভেচ্ছার বিনিময়ে দায়িত্ব হস্তান্তর করেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুল মুবিন।
উপজেলা আওয়ামী লীগের প্রবীন নেতা মোজাম্মেল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য থোয়াইচাহ্লা মার্মা।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী দুংড়ি মং মার্মা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, চৈক্ষ্যং ইউপি চেয়ারম্যান ফেরদৌস রহমান, নয়াপাড়া ইউপি চেয়ারম্যান ফোগ্য মার্মা, কুরুকপাতা ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো, উপজেলা আওয়ামী লীগের সিঃ সহ-সভাপতি কামরুল হাসান টিপু, মহিলা লীগ নেত্রী এনুচা মার্মা, ইউপি সচিব লিটন দাশসহ আরও অনেকেই।
দায়িত্ব গ্রহণের পর নির্বাচিত ইউপি চেয়ারম্যান মোহাম্মদ নাছির উদ্দিন বলেন, আমি গ্রাম আদালতের বিচার ব্যবস্থার ওপর জনগণের আস্থা ফিরিয়ে আনতে কাজ করে যাবে। এ লক্ষ্যে তিনি ইউপি সদস্যদের উদ্দেশ্যে বলেন, দিনরাত ২৪ ঘন্টা ইউনিয়ন পরিষদের অফিস কক্ষ সকলের জন্য খোলা থাকবে।
গ্রাম আদালতের সকল ধরণের বিচার কার্য এখন থেকে ইউনিয়ন পরিষদের অফিস কক্ষেই হবে।প্রয়োজনে উপজেলা আওয়ামী লীগের প্রবীণ সদস্য মোজাম্মেল হক ও থোয়াইচাহ্লা মার্মার সহযোগিতা নিয়ে সরকারি উন্নয়ন বরাদ্দ বাড়ানোর জন্য পার্বত্য মন্ত্রী মহোদয়ের শরণাপন্ন হবো।
পার্বত্য জেলা পরিষদ সদস্য থোয়াইচাহ্লা মার্মা বলেন, এখানকার জনগণ একটি বিষয়ের উপর খুবই নারাজ তাহলো ভিজিডি, ভিজিএফ এর মতো অন্যান্য সরকারী সেবায় টাকার বিনিময়। তিনি প্রশ্ন রাখেন সরকারী সেবা টাকার বিনিময়ে কেন হবে।তিনি সবার প্রতি আহ্বান জানান আগের বদনামগুলো নিরসনে সবাইকে এগিয়ে আসতে হবে।
আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাম্মেল হক বলেন, সকলের আপ্রাণ প্রচেষ্টায় নির্বাচিত হয়েছেন নাছির উদ্দিন। ১৯৯৮ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত মেয়াদেও তিনি এ পরিষদে নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। সুতরাং তিনি একজন অভিজ্ঞ জনপ্রতিনিধি। তার কাছে জনগণের চাহিদাও অনেক। তার জনবান্ধব সকল কর্মকান্ডে দল এবং সাধারণ জনগণ পাশে থেকে সহযোগিতা করে যাবে।
উল্লেখ্য, গত ২৫ জুলাই আলীকদম সদর ইউনিয়নে চেয়ারম্যান অনুষ্ঠিত উপনির্বাচনে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাছির উদ্দিন নির্বাচিত হন। গত ৮ সেপ্টেম্বর বান্দরবান জেলা প্রশাসকের কাছে তিনি ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান হিসেবে শপথ বাক্য পাঠ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বান্দরবান প্রতিনিধি মোঃ আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.