আর জি কর হাসপাতালের অধ্যক্ষের দৌড়

কলকাতা (ভারত) প্রতিনিধি: গত রবিবার সকালে এক নাটকীয় ঘটনার সাক্ষী রইল আর জি কর হাসপাতালের চিকিৎসক সহ কর্মীবৃন্দ ও রোগীরা।
গত কয়েক মাস ধরে আর জি করের পড়ুয়ারা অধ্যক্ষের ঘরের সামনে আন্দোলন করছিল। শোনা গেছে আন্দোলন কারীদের বাড়ীতেও নাকি পুলিশ পাঠিয়ে আন্দোলন ব্যাহত করার চেষ্টা করেন। কিন্তু পড়ুয়ারা পিছপা হননি উল্টে দীর্ঘতর হয় এই আন্দোলন ও কয়েকটি ছাত্র সংগঠনের কাছ থেকে সহানুভূতি আদায় করে।
গতকাল সকালে আন্দোলনরত পড়ুয়ারা যখন তন্দ্রাচ্ছন্ন অবস্থায় ছিলেন তখন অধ্যক্ষ ডাঃ সন্দিপ ঘোষ ছাত্রদের ডিঙিয়ে বাইরে বেরোন। সেটি নজরে আসতেই ছাত্ররা ধরতে গেলে তিনি দৌড়ে দেশবন্ধু পার্কের দিকে একটি পুলিশ ভ্যানে করে বাড়ীর দিকে রওনা হন। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে হাসপাতাল জুরে। এই ধরনের ঘটনা আগে কখনো কোথাও হয়েছে বলে মনে করতে পারছে না কেউই।
এব্যাপারে স্বাস্থ্য দফতরে,স্বাস্থ্য সচিব নারায়ণস্বরূপ নিগম ও স্বাস্থ্য অধিকর্তা ডাঃ দেবাশিস ভট্টাচার্যের সাথে যোগাযোগ করা হলে কোন উত্তর পাওয়া যায়নি।
আর জি করের এই ঘটনা দেখে বিস্মিত দুই প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সুশান্ত বন্দ্যোপাধ্যায় (প্রাক্তন স্বাস্থ্য অধিকর্তা-শিক্ষা) বিটিসি নিউজকে বলেন, ধূর পরিস্থিতি এতদূর গড়াতে দেব কেন? এখুনি প্রয়োজনিয় পদক্ষেপ করে কলেজের সুষ্ঠু অবস্থা ফিরিয়ে আনা দরকার।
ডাঃ শুদ্ধোদন বটব্যাল বিটিসি নিউজকে বলেন, এরকম ঘটনা আগে কখনো শুনিনি আর আমার সময়তে হয়ওনি। ছাত্রদের কথা ঠাণ্ডা মাথায় শুনতে হবে। বোঝাতে হবে কতটা সম্ভব আর কতটা নয়। আলোচনার পথ সবসময় খোলা রাখা উচিত বলেই তিনি মনে করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.