আর উল্টাপাল্টা না করে অন্তবর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন দিন : ডা. জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমাদের করুণ অবস্থা। সুশাসন ও কল্যাণকর রাষ্ট্র দরকার। কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবব্ধ হয়ে সংগ্রাম করতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আর উল্টাপাল্টা করবেন না। জনগণের রাগ-ক্ষোভ কমাতে অন্তবর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন দিন। দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না।
ঐতিহাসিক ফারাক্কা লংমার্চের ৪৬তম বার্ষিকী উদযাপন উপলক্ষে সোমবার সন্ধ্যায় রাজশাহী নগরীর পদ্মা পাড়ে লালন শাহ মুক্ত মঞ্চে অনুষ্ঠিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেন, ভারত যেভাবে গণতন্ত্র নষ্ট করেছে- এর থেকে মুক্তি পেতে হবে। মানুষের ধৈর্য্যরে সীমা আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে তিনি বলেন, আর উল্টাপাল্টা করবেন না। জনগণের রাগ-ক্ষোভ কমাতে অন্তবর্তীকালীন সরকারের অধীনে নির্বাচন দিন। দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হবে না।
দেশের সার্বিক চিত্র তুলে ধরে তিনি বলেন, অনেকে বলছেন আমাদের দেশে শ্রীলংকার মত অবস্থা হবে না। আপনারা তা কীভাবে জানলেন। তিনি আরো বলেন, কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় সবাইকে ঐক্যবব্ধ হয়ে সংগ্রাম করতে হবে। আমি অসুস্থ্য হলেও আপনাদের এ সংগ্রামে শামিল থাকবো।
ডা. জাফরুল্লাহ বলেন, ভারত হলো এশিয়ার দ্বিতীয় ইজরাইল। ইজরাইল গুলি করে সাংবাদিককে হত্যা করেছে। এ ব্যাপারে তিনি সবাইকে সতর্ক থাকার আহবান জানান।
জনসভায় সভাপতিত্ব করেন ফারাক্কা লংমার্চ উদযাপন কমিটির আহবায়ক ও বিশিষ্ট গবেষক মাহবুব সিদ্দিকী।
এতে অন্যদের মধ্যে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, পানি সম্পদ পরিকল্পনা সংস্থার সাবেক মহাপরিচালক প্রকৌশলী ম. ইনামুল হক, রাজশাহী আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আবুল কাশেম, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইউম, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, আজাদ খান ভাসানী, নাগরিক ঐক্যের সেক্রেটারি শহীদুল্লাহ কায়সার, নদী ও পরিবেশ বাঁচাও আন্দোলন বাংলাদেশের সভাপতি অ্যাডভোকেট এনামুল হক, বিশিষ্ট চিকিৎসক ওয়াসিম হোসেন, রাজশাহী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পারভেজ তৌফিক জাহেদী, সাবেক এমপি জাহান পান্না, প্রফেসর ড. ইফতিখারুল আলম মাউদ, হোসেন আলী পিয়ারা, অ্যাডভোকেট রজব আলী প্রমুখ বক্তব্য রাখেন।
জনসভায় জোনায়েদ সাকী বলেন, আ’লীগ সরকারের হাতে দেশ নিরাপদ নয়। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামাতে হবে। অন্তবর্তীকালীন সরকারের অধীনে নির্বাচনের মাধ্যমে দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠা করতে হবে। এসময় তিনি বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতি নিয়ে হস্তক্ষেপ বন্ধ ও ভারতের আগ্রাসী নীতি পরিবর্তনের আহবান জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.