আর্সেনালকে হারিয়ে দিল ভিলা

বিটিসি স্পোর্টস ডেস্ক: মৌসুমের ভীষণ গুরুত্বপূর্ণ সময়ে এসে খেই হারিয়ে ফেলল আর্সেনাল। সুযোগ নষ্ট করল আক্রমণভাগ, চাপের মুখে জাল সামলাতে ব্যর্থ হলো রক্ষণভাগ। মিকেল আর্তেতার দলের শিরোপা স্বপ্নে জোর ধাক্কা দিয়ে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা জোরাল করল অ্যাস্টন ভিলা।
ইংলিশ প্রিমিয়ার লিগে রোববার ঘরের মাঠে ২-০ গোলে হেরেছে আর্সেনাল। তাতে দলটি হারিয়েছে শীর্ষে ফেরার সুযোগ।
একই দিনে শিরোপা প্রত্যাশী দুই দল আর্সেনাল ও লিভারপুলের হারে দারুণ সুবিধা হলো ম্যানচেস্টার সিটির। শিরোপা ধরে রাখার অভিযানে ২ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে থাকল পেপ গুয়ার্দিওলার দল।
৩২ ম্যাচে সিটির পয়েন্ট ৭৩। ৭১ পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে আর্সেনাল ও লিভারপুল।
৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে ভিলা। এক ম্যাচ কম খেলে ৬০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানের জন্য তীব্র লড়াইয়ে আছে টটেনহ্যাম হটস্পার।
আট মিনিট পর দলকে এগিয়ে নেওয়ার খুব ভালো সুযোগ হাতছাড়া করেন গাব্রিয়েল জেসুস। বুকায়ো সাকার ক্রসে খুব কাছে থেকেও হেড লক্ষ্যে রাখতে পারেননি ব্রাজিলিয়ান স্ট্রাইকার।
পরের মিনিটে সুযোগ আসে সাকার সামনে। মার্টিন ওদেগোরের দারুণ পাসে শট লক্ষ্যে রাখতে পারেননি তরুণ ইংলিশ ফরোয়ার্ড।
২৪তম মিনিটে দূরপাল্লার আচমকা শটে গোলের চেষ্টা করেন ওলেকসান্দার জিনচেঙ্কো। মাঝমাঠে খেলা চলছিল বলে লাইন ছেড়ে বেশ এগিয়ে এসেছিলেন মার্তিনেস। সেই সুযোগটাই নিতে চেয়েছিলেন আর্সেনাল ডিফেন্ডার। কিন্তু শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি।
প্রতি আক্রমণ নির্ভর ফুটবলে মাঝে মাঝে আর্সেনালের রক্ষণে হানা দিচ্ছিল ভিলা। ৩৮তম মিনিটে এগিয়েও যেতে পারত তারা। ওলি ওয়াটকিন্সের শট ব্যর্থ হয় দূরের পোস্টে লেগে।
পরের মিনিটে দুর্দান্ত সেভে সমতা ধরে রাখেন মার্তিনেস। খুব কাছ থেকে ত্রোসারের জোরাল শট অসাধারণ রিফ্লেক্সে পা বাড়িয়ে ব্যর্থ করে দেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক।
আক্রমণ-পাল্টা আক্রমণে দ্বিতীয়ার্ধের শুরু থেকে জমে ওঠে ম্যাচ। এই অর্ধের প্রথম ভালো সুযোগটা পায় ভিলা। ৬২তম মিনিটে ইউরি তিলেমানসের শট ব্যর্থ হয় ক্রসবার ছুঁয়ে পোস্টে লেগে! পরের মিনিটে জেসুসের শট ঝাঁপিয়ে ঠেকান মার্তিনেস।
সময় গড়ানোর সঙ্গে যেন এলোমেলো হতে থাকে আর্সেনাল। তীব্র হতে থাকে স্নায়ু চাপ। সেই সুযোগে তাদের বেশ চাপে ফেলে দেয় ভিলা। ৮৪তম মিনিটে এগিয়েও যায় তারা।
লুকাস দিনিয়ের নিচু ক্রসে পা ছোঁয়াতে পারেননি দুই দলের কেউ। দূরের পোস্টে পেয়ে যান অরক্ষিত লিওন বেইলি। ঠাণ্ডা মাথায় পোস্ট ঘেঁষে বল জালে পাঠান তিনি। ঝাঁপিয়েও নাগাল পাননি আর্সেনাল গোলরক্ষক।
পিছিয়ে পড়ার পর গোলের জন্য আরও বেশি মরিয়া হয়ে যায় আর্সেনাল। অতি আক্রমণাত্মক হতে গিয়েই ৮৭তম মিনিটে হজম করে আরেকটি গোল। অনেকটা সময় সঙ্গে লেগে থাকলেও তেমন কিছু করতে পারেননি এমিল স্মিথ-রো। তাকে এড়িয়ে চমৎকার ফিনিশিংয়ে ঠিকানা খুঁজে নেন ওয়াটকিন্স।
ব্যবধান ধরে রেখে জয় নিয়েই মাঠ ছাড়ে ভিলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.