আর্মড পুলিশ ব্যাটালিয়নের অভিযানে অস্ত্র উদ্ধার’ রোহিঙ্গা ডাকাত গ্রুপের প্রধান’সহ গ্রেফতার-৩

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে বিরতিহীন অভিযানের মাধ্যমে মাদক, সন্ত্রাস, অস্ত্র ও জঙ্গিবাদ নির্মূল’সহ দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিট।
এই ধারাবাহিকতাকে অক্ষুণ্ণ রাখতে সারা দেশব্যাপী র‍্যাব, আর্মি, বিজিবি’সহ বাংলাদেশের পুলিশ বাহিনীর বিভিন্ন ইউনিট কতৃক যথারীতি অভিযান চলমান রয়েছে।
এরই ধারাবাহিকতায় কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া নিবন্ধিত ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে সালমান শাহ গ্রুপের প্রধান সালমানসহ তিন দূর্ধর্ষ ডাকাতকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় তাদের হেফাজত হতে ১-টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র (এলজি) ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।
বৃহস্পতিবার (০৫ মে) সন্ধ্যায় উপজেলার হ্নীলা ইউনিয়নের ওই এলাকা থেকে অস্ত্রসহ তাদেরকে গ্রেফতার করা হয়।
১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক এসব তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নয়াপাড়া নিবন্ধিত ক্যাম্পের এফ/৬ ডি-ব্লকে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে মর্মে সংবাদ পাওয়া যায়।
উক্ত সংবাদের ভিত্তিতে নয়াপাড়া এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পলায়নের চেষ্টাকালে সালমান শাহ গ্রুপের প্রধান শহিদুল ইসলাম প্রকাশ সালমান শাহ (২০), মোঃ শফি (১৯) ও কাছিম প্রকাশ ফড়িঙ্গা (২০)’কে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় তাদের হেফাজত হতে ১-টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র (এলজি) ও ৪ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।
তিনি আরো জানান, উদ্ধারকৃত দেশীয় অস্ত্রসহ আটক রোহিঙ্গা ডাকাতের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
ইতোমধ্যেই আর্মড পুলিশ ব্যাটালিয়নের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে আর্মড পুলিশ বদ্ধপরিকর। এ ছাড়াও আর্মড পুলিশ ব্যাটালিয়ন জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে বলেও জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.