আর্থ সামাজিক পরিবর্তনের মূল্যায়ন জনগণকেই করতে হবে: প্রধানমন্ত্রী

ঢাকা প্রতিনিধি: আজ বৃহস্পতিবার গেলো ১০ বছরে দেশের পরিবর্তনের মূল্যায়ন জনগণকেই করতে হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ  সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে, বাংলাদেশ লেদার ফুটওয়ার এন্ড লেদার গুডস্ ইন্টারন্যাশনাল সোর্সিং শো-ব্লিস-এর উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এসময় তিনি বলেন, রাজনৈতিক কূটনীতির পরিবর্তে এখন অর্থনৈতিক কূটনীতিকে প্রাধান্য দিচ্ছে বাংলাদেশ। সেইসাথে চামড়াজাত শিল্পের সাথে যারা জড়িত তাদেরকে দায়িত্ব নিয়ে সচেতনতার সাথে কাজ করারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘২০০৯ থেকে আমরা এ পর্যন্ত ক্ষমতায় আছি প্রায় দীর্ঘ দশ বছরের কাছাকাছি হয়ে গেল। আমি আপনাদের কাছেই ছেড়ে দিচ্ছি, আপনারাই বিচার করে দেখবেন যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ, রপ্তানি বৃদ্ধি, দেশের মানুষের কর্মসংস্থান…। সমস্যাগুলি সমাধান করা যেমন বিদ্যুতের সমস্যা ছিল আজকে বিদ্যুতের কোনো সমস্যা নাই।’

তিনি আরো বলেন, ‘ব্যবসা করবার মতো পরিবেশ সৃষ্টি করা, সুযোগ সৃষ্টি করা এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বাজার অন্বেষণ করে যাতে আমাদের পণ্য রপ্তানি করতে পারি।

সেদিকে যেমন দৃষ্টি দেই পাশাপাশি দেশের অভ্যন্তরে মানুষের আর্থ-সামাজিক উন্নতি যাতে হয়, যাতে মানুষের ক্রয়ক্ষমতা বাড়ে এবং যাতে আমাদের দেশের ভেতরে নিজস্ব বাজার তৈরি হতে পারে সেদিকে বিশেষ দৃষ্টি দিয়ে আমাদের অর্থনৈতিক পরিকল্পনা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।’#

Comments are closed, but trackbacks and pingbacks are open.