আর্জেন্টিনার দূতাবাস চালুর উদ্যোগ শিগগিরই : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো: আর্জেন্টিনা বাংলাদেশে দূতাবাস চালুর আগ্রহ দেখিয়েছেন জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, এ ব্যাপারে শিগগিরই উদ্যোগ গ্রহণ করা হবে। এ জন্য কিছু আনুষাঙ্গিক কাজ আছে, সেগুলো করতে হবে।
আজ রবিবার (১৮ ডিসেম্বর) বিকেলে সিলেট আর্ট এন্ড অটিস্টিক স্কুলে আয়োজিত বিশেষ শিশুদের আঁকা চিত্র প্রদর্শনী পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, আর্জেন্টিনা বড় দেশ। তাদের সঙ্গে ব্যবসা-বাণিজ্যের অনেক সুযোগ আছে। আমাদের দেশের প্রতিভাবান ফুটবলারদেরও আর্জেন্টিনা ও ব্রাজিলের মতো দেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।
বিশেষ শিশুদের আঁকা ছবি তাকে মুগ্ধ করেছে জানিয়ে ড. মোমেন বলেন, প্রকৃতি একটি প্রতিবন্ধকতার সঙ্গে অনেকগুলো প্রতিভাও যোগ করে দেয়।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান ও সিলেট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।
এরআগে এদিন বিকেলে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে সিলেট ক্রিকেটার্স ফোরামের আয়োজনে ফিজা এন্ড কোং আয়োজিত ২য় সিলেট প্রিমিয়ার লিগ ১০০ বল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী।
তিনি বলেন, সিলেট থেকে জাতীয় পর্যায়ে যেসব খেলোয়াড় উঠে এসেছে, তারা অত্যন্ত প্রান্তিক পর্যায়ের। আওয়ামী লীগ এই প্রান্তিক পর্যায়ের খেলোয়াড়দের খুঁজে বের করতে নানা পদক্ষেপ নিয়েছে। সিলেটে বেশ কয়েকটি মাঠ তৈরির প্রকল্পও হাতে নেওয়া হয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলাকে সবসময় প্রাধান্য দেন। তরুণদের যাতে খেলাধুলার প্রতি আগ্রহ বাড়ে সেজন্য সরকার কাজ করছে। তরুণদের যদি খেলাধুলার প্রতি আগ্রহ বাড়ানো হয়, তবে তারা মাদক থেকে বিরত থাকবে। সিলেটের বেশ কিছু জায়গায় নিয়মিত খেলাধুলার আয়োজন করা হয়েছে, যা প্রশংসার দাবিদার।
সিলেট মহানগর তাঁতী লীগের সাধারণ সম্পাদক ও আয়োজক কমিটির প্রধান উপদেষ্টা শেখ মো. আবুল হাসনাতের সভাপতিত্বে ও আয়োজক কমিটির সাধারণ সম্পাদক মাহবুবুল আলম মিসবাহ’র পরিচালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির আহমদ।
প্রধান আকর্ষণ হিসেবে বক্তব্য রাখেন ফিজা এন্ড কোং প্রা. লি. এর ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম বাবুল।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আফসর আহমদ, সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খাঁন মুক্তি, মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিরণ মিয়া, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মিলাদ আহমদ, রুহুল আমিন, ইমতিয়াজ আহমদ জগলু প্রমুখ।
খেলায় লিসবন সিক্সার্সকে ৮ উইকেটে হারিয়ে নাছির আলী ক্রিকেট দল ঝিগলী ছাতক চ্যাম্পিয়ন হয়।
এদিকে, এদিন সিলেট সিটি কর্পোরেশনের সুরমা নদীর তীর সংরক্ষণ ও সৌন্দর্য্যবর্ধণ প্রকল্প পরিদর্শন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি।
আজ রবিবার (১৮ ডিসেম্বর) দুপুরে সার্কিট হাউজের সামনে থেকে নগরের মাছিমপুর সেতু পর্যন্ত সুরমা নদীর তীর এবং উপশহর এলাকার সুরমা নদী পাড় সংরক্ষণ ও সৌন্দর্য্যবর্ধণ প্রকল্পের কাজ ঘুরে দেখেন।
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রকল্পসমূহের চলমান কাজ সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন। সিসিকের উন্নয়ন প্রকল্পসমূহের অগ্রগতি দেখে পররাষ্ট্রমন্ত্রী সন্তুষ্টি প্রকাশ করেন।
এসময় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, তত্ত্ববধায়ক প্রকৌশলী আলী আকবরসহ প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিলেট ব্যুরো প্রধান মো. জাকিরুল হোসেন জাকির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.