আর্জেন্টিনাকে ১৩ গোল দিয়ে ‘কোপার’ শিরোপা জিতল ব্রাজিল

বিটিসি স্পোর্টস ডেস্ক: এ যেন গোলের বন্যা। একটি দুটি নয়, ১৩টি গোল! কনমেবল বিচ সকার কোপা আমেরিকা ২০২৩ এর ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে বিশাল ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। স্বাগতিক আর্জেন্টিনাকে ঘরের মাঠে ১৩-৫ গোলে হারিয়ে টুর্নামেন্টটির চতুর্থ আসরে তৃতীয় শিরোপা ঘরে তুলল সেলেসাওরা।
বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ১টায় হাইভোল্টেজ এই ফাইনালে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচের পুরোটা সময় দারুণ খেলা উপহার দিয়ে সেলেসাওরা এই জয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
উত্তাপ ছড়ানোর অপেক্ষায় থাকা ফাইনালের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ব্রাজিলিয়ানরা। যার ফলস্বরূপ ফিলিপের দুই, জে লুকাস, এডসন হাল্ক ও জর্ডানের এক গোল ভর করে প্রথমার্ধেই ৫-০ গোলের লিড পায় সেলেসাওরা।
দ্বিতীয়ার্ধে আরও বিধ্বংসী হয়ে উঠে ব্রাজিল। তাদের দুর্দান্ত আক্রমণে দিশেহারা হয়ে পড়ে স্বাগতিকরা। গুনে গুনে আটটি গোল হজম করে আর্জেন্টিনা। এর মাঝে আলবিসেলেস্তেরা পাঁচ গোল দিলেও কার্যত তা শুধুই গোল ব্যবধান কমিয়েছে। আর্জেন্টিনার হয়ে গোল করেন পোমার, রিভাদেনেইরা, মেদেরো ও ডি সোসা। সবশেষ ১৩-৫ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ে ব্রাজিল।
তাছাড়াও এবারের আসরের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে প্যারাগুয়েকে ৭-৫ গোলে হারিয়েছে কলম্বিয়া। এই জয়ে কলম্বিয়া প্রথমবারের মতো ফিফা বিচ সকার বিশ্বকাপে তাদের উপস্থিতি নিশ্চিত করে। কলম্বিয়ার হয়ে ওসা, কর্ডোবা ও অ্যাকোস্টা দুইটি করে গোল করেন। ক্লাভিজোর পা থেকে আসে একটি গোল। আর প্যারাগুয়ের হয়ে মার্টিনেজ দুইটি এবং ক্যান্তেরো, রোলন ও বেনিতেজ একটি করে গোল করেন।
কনমেবল বিচ সকার কোপা আমেরিকা-২০২৩ এর চতুর্থ আসরে প্যারাগুয়ে চতুর্থ, উরুগুয়ে পঞ্চম, চিলি ষষ্ঠ, পেরু সপ্তম ও বলিভিয়া অষ্টম স্থানে রয়েছে। আর নবম স্থানে ইকুয়েডর ও সবশেষ ভেনিজুয়েলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.