আরসিআরউ’র গবেষণা সেলের উদ্বোধন ‘গবেষণাভিত্তিক জ্ঞান চর্চায় যুগোপযোগী উদ্যোগ’


প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ) এর গবেষণা সেলের উদ্বোধন করা হয়েছে। রোববার (১ জানুয়ারি) বিকেলে সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক গবেষণা সেলের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।
সদ্য বিদেয়ী সভাপতি মাহাবুল ইসলামের উদ্যোগে দেশের অন্যতম ক্যাম্পাস সাংবাদিক সংগঠন আরসিআরইউ এ প্রথমবারের মতো এই সেল গঠন করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক বলেন, যে কোন প্রতিষ্ঠান বা সংগঠন বিশেষ করে যেখানে বুদ্ধিভিত্তিক চর্চা করা হয়, সেখানে গবেষণা সেল একটি অতিগুরুত্বপূর্ণ বিষয়। আরসিআরইউ রাজশাহী কলেজসহ রাজশাহী জেলা ও দেশের সাংবাদিকতাই ইতিবাচক ভূমিকা রাখছে। এখনকার অনেক সদস্য জাতীয় ও আন্তর্জাতিক মিডিয়ায় সুনামের সঙ্গে কাজ করছে। এই গবেষণা সেল উদীয়মান সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন৷ এছাড়া  গবেষণাভিত্তিক জ্ঞান চর্চায় যুগোপযোগী উদ্যোগ নেওয়ায় আরসিআরইউ পরিবারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
সংগঠনের সদ্য বিদায়ী সভাপতি মাহাবুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের উপদেষ্টা সহকারী অধ্যাপক আজমত আলী, সহকারী অধ্যাপক ড. সৈয়দ আলী আহসান, প্রভাষক মোস্তাফিজুর রহমান, মুক্তিযুদ্ধের তথ্য সংগ্রাহক ওলিউর রহমান বাবু।
সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক আবু সাঈদ রনির সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ইউনিটির প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ফেরদৌস সিদ্দিকী, সাবেক প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক রাকিবুল হাসান, সাবেক সভাপতি শেখ রহমত উল্লাহ, সাবেক সভাপতি এম ওবাইদুল্লাহ, সাবেক সহ-সভাপতি আসাদুজ্জামান নূর ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হাদিসুর রহমান ।
বার্তা প্রেরক এস আলী দূর্জয়, সদ্য বিদায়ী দফতর সম্পাদক, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.