আরসিআরইউ’র বছরব্যাপী ‘সাপ্তাহিক সেশন’ শুরু

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) সহযোগী সদস্যদের নিয়ে বছরব্যাপী ‘সাপ্তাহিক সেশন’ শুরু হয়েছে। শনিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় রাজশাহী কলেজ হাজী মুহাম্মদ মুহসিন ভবনের গ্যালারি রুমে এ কার্যক্রমের উদ্বোধনী ক্লাস শুরু হয়।
আরসিআরইউ সভাপতি মেহেদী হাসান সোহাগের সভাপতিত্বে প্রথম সেশন পরিচালনা করেন ইউনিয়ন ব্যাংকের জুনিয়র অফিসার ও রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির সাবেক প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক ফারিহা রহমান আন্নি। উদ্বোধনী দিনে সেশনের বিষয় ছিল ‘বেসিক অব নিউজ এন্ড প্রোগ্রাম প্রেজেন্টিং’ ও ‘ আরসিআরইউ ম্যানার্স’।
আয়োজন নিয়ে ফারিহা রহমান আন্নি বলেন, আরসিআরইউর বছরব্যাপী এমন আয়োজন প্রশংসার দাবি রাখে। কারন এমন কার্যক্রমের মধ্য দিয়েই দক্ষ সাংবাদিক তৈরি হবে। বর্তমানে যেভাবে আরসিআরইউর সাবেকরা জাতীয় ও আন্তর্জাতিক মিডিয়ায় ভূমিকা রাখছে, আগামী সময়েও আরও বেশি ভূমিকা রাখবে বলে বিশ্বাস রাখি।
আরসিআরইউ সভাপতি মেহেদী হাসান বলেন, ‘সাপ্তাহিক সেশন’ কর্যক্রম শুরু হয়েছে। এটি সারাবছর চলবে। প্রত্যেক সপ্তাহে একদিন করে বিভিন্ন প্রশিক্ষকদের মাধ্যমে এই সেশনের ব্যবস্থা করা হবে। এখান থেকেই শিক্ষার্থীরা সাংবাদিকতা বিষয়ে সুস্পষ্ট ধারণা নিয়ে নিজেদের দক্ষ সংবাদ কর্মী হিসেবে গড়ে তুলবে।
অনুষ্ঠানে আরসিআরইউ সাধারণ সম্পাদক হাসনাত হাকিমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক সেহের আলী দুর্জয়, দপ্তর সম্পাদক সুজন হোসেন, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক আফসানা মিমি, নির্বাহী সদস্য শাহাদাত হোসেন হোসেনসহ সহযোগী সদস্যবৃন্দ।
সংবাদ প্রেরক সুজন হোসেন, দপ্তর সম্পাদক, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.