আরডিএ, বগুড়া পরিচালনা বোর্ডের সদস্য হলেন হাবিপ্রবি উপাচার্য

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ),বগুড়া পরিচালনা বোর্ডের সদস্য হিসেবে মনোনীত হয়েছেন দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক প্রফেসর ড.মু.আবুল কাসেম ।
গত ০৪ মার্চ ২০২০ পল্লী উন্নয়ন একাডেমী,বগুড়া এর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) জনাব মো.আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়, বগুড়া পল্লী উন্নয়ন একাডেমী আইন,১৯৯০ এর ৫(১)এর (খ) ধারার প্রদত্ত ক্ষমতাবলে সরকার আপনাকে একাডেমীর পরিচালনা বোর্ডের সদস্য মনোনীত করেছেন।
এ জন্য আমরাও আনন্দিত। একাডেমী পরিচালনায় এবং পল্লী উন্নয়নের নীতি নির্ধারণে আপনার অভিজ্ঞ মতামত আমাদের ক্রিয়া-কর্মে আরো গতিশীলতা আনতে সহায়ক ভূমিকা পালন করবে বলে আমরা আশা পোষণ করছি।
এর আগে গত বছরের ১৯ ডিসেম্বর মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে সহকারী সচিব নাহরিন সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পল্লী উন্নয়ন একাডেমী আইন,১৯৯০ এর ৫(১)এর (খ) ধারার প্রদত্ত ক্ষমতাবলে এবং মন্ত্রিপরিষদ বিভাগ ১৫-১১-২০০৬ খ্রিঃ তারিখের স্বারক নং-মপবি/কঃবিঃশাঃ/উঃপঃ-২(বিবিধ)/২০০৬-১২০ সরকারি আদেশ অনুযায়ী পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ),বগুড়া পরিচালনা বোর্ড এর সদস্য হিসেবে বগুড়া-৫(শেরপুর-ধুনট) আসনের সংসদ সদস্য মো.হাবিবর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের তৎকালীন মুখ্য সমন্বয়ক (এসডিজি) মো.আবুল কালাম আজাদ এবং দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড.মু.আবুল কাসেম কে উক্ত আইনের ৪ উপধারা (১)(খ) অনুযায়ী তিন(০৩) বৎসর এর জন্য একাডেমীর পরিচালনা বোর্ডের সদস্য হিসেবে মনোনয়ন দেয়া হয়।
দায়িত্ব পেয়ে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে হাবিপ্রবি উপাচার্য প্রফেসর ড.মু. আবুল কাসেম বলেন,আমার ওপর আস্থা রেখে তারা আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা সঠিকভাবে পালন করতে পারলেই আমি আমার স্বার্থকতা খুজে পাবো।
পল্লী উন্নয়ন একাডেমী বরাবরই দেশের উন্নয়নের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। আমিও সে উন্নয়ন কাজের একজন অংশীদার হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।দেশের উন্নয়নে আমার জায়গা থেকে প্রতিষ্ঠানটির জন্য যেটুকু করণীয় রয়েছে আমি তা সর্বাত্মকভাবে পালনের চেষ্টা করবো।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.