আমিরাতকে ১৭০ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

বিটিসি স্পোর্টস ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ও শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৬৯ রান করেছে।
মঙ্গলবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হয়। যেখানে টস হেরে ব্যাটিং পেয়েছে টাইগাররা।
উদ্বোধনী জুটিতে ২৭ রান যোগ করে আউট হন সাব্বির রহমান। এই সিরিজে দুই ম্যাচেই ব্যর্থ হলেন সাব্বির। এদিন ৯ বলে ১২ করে আরিয়ান লাকড়া বলে এলবি হন তিনি। তবে দারুণ খেলতে থাকা লিটন দাস বিদায় নেন আয়ান আফজাল খানের বলে কার্তিক মিয়াপ্পনের ক্যাচে। ২০ বলে ৪ টি চারে ২৫ রান করেন লিটন।
গত ম্যাচের নায়ক আফিফ হোসেন এদিনও দারুণ শুরু পান। আফজাল খানের দ্বিতীয় শিকার হয়ে অপ্রত্যাশিতভাবে বিদায় নেন। ফুলটস বল খেললে অসাধারণ ক্যাচে তাকে ফেরান মিয়াপ্পন। ১০ বলে দুটি চার ও একটি ছক্কায় ১৮ করেন আফিফ।
ওপেন করতে নামা মেহেদী হাসান মিরাজ দুর্দান্ত ব্যাটিং করেন। তবে হাফসেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন। সাবির আলীর বলে এলবি হওয়ার আগে ৩৭ বলে ৫টি চারের ৪৬ রান করেন। এটি টি-টোয়েন্টিতে তার ক্যারিয়ার সেরা ইনিংস। মোসাদ্দেক হোসেন ইনিংস বড় করতে পারেননি তবে দারুণ ব্যাটিং করেছেন। ২২ বলে ২টি চার ও একটি ছক্কায় ২৭ করে মিয়াপ্পনের শিকার হন।
ইয়াসির আলী ১৩ বলে একটি চার ও সমান ছক্কায় ২১ রানে অপরাজিত থাকেন। অন্যপ্রান্তে অধিনায়ক নুরুল হাসান সোহান। ১০ বলে একটি চার ও সমান ছক্কায় ১৯ রানের হার না মানা ইনিংস খেলেন।
আমিরাত বোলারদের মধ্যে ২টি উইকেট পান আফজাল খান।
সিরিজের প্রথম ম্যাচ জিতে বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।
বাংলাদেশ একাদশ: মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, লিটন দাস, আফিফ হোসেন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক ও অধিনায়ক), নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, এবাদত হোসেন।
সংযুক্ত আরব আমিরাত একাদশ: মুহাম্মদ ওয়াসিম, চিরাগ সুরি, আরিয়ান লাকড়া, বৃত্তি অরবিন্দ (উইকেটরক্ষক), চুন্দাঙ্গাপয়িল রিজওয়ান (সি), বাসিল হামিদ, অয়ন আফজাল খান, জাওয়ার ফরিদ, কার্তিক মিয়াপ্পান, সাবির আলী, জহুর খান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.