আমাদের দৃষ্টি ভঙ্গি পাল্টাতে হবে : নির্বাচন কমিশনার কবিতা খানম

নওগাঁ প্রতিনিধি: নারী দিবসে নারীদের অধিকার নিয়ে নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, নারীকে নারী হিসেবে না দেখে মানুষ হিসেবে দেখতে হবে। আমাদের দৃষ্টি ভঙ্গি পাল্টাতে হবে। কর্মস্থলে বৈষম্য না করে নারী এবং পুরুষকে সমান অধিকার দিতে হবে।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) এর আয়োজনে নওগাঁ পুলিশ লাইন থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব বলেন।

কবিতা খানম আরো বলেন, একজন নারী সম্মানের সাথে কর্মস্থলে কাজ করার জন্য বাংলাদেশের নাগরীক হিসেবে অধিকার আছে। বিভিন্নক্ষেত্রে নারীরা অবদান রেখে চলেছেন। নারী তার অর্জন নিজেই করছেন। শুধু তাদের সুযোগ সৃষ্টি করে দিতে। আমাদের কুসংস্কার থেকে বেরিয়ে আসতে। তবেই আমরা সামনের দিকে এগিয়ে যাব।

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা হারুন অল রশিদ, পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম, নওগাঁ সদর হাসপাতালের তত্বাবধায়ক ডা. রওশন আরা খানম, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার ফারাজান হোসেন, সদর সার্কেল লিমন রায়, সদর থানার ওসি আব্দুল হাই, জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুল ইসলাম, সাবেক অধ্যক্ষ শরিফুল ইসলাম খান সহ নারী পুলিশ ও বিভিন্ন সংগঠনের নারীনেত্রী ও শিক্ষার্থীরা।

পরে নওগাঁ পুলিশ লাইন ড্রিল শেডে নারী দিবসের তাৎপর্য তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নওগাঁ প্রতিনিধি মো: আব্বাস আলী।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.