আমদীঘিতে গৃহবধুকে যৌতুকের দাবীতে নির্যাতনের অভিযোগ

 

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আদমদীঘিতে গৃহবধুকে যৌতুক দাবী ও নির্যাতন করার অভিযোগে প্রবাসি স্বামী স্বশুড় স্বাশুড়িসহ ৪জনের বিরুদ্ধে যৌতুক নিরোধ আইন একটি মামলা দায়ের করা হয়েছে। আদমদীঘির তেতুলিয়া গ্রামের কাজেম উদ্দিনের মেয়ে ও বামনী গ্রামের মাসুদ রানার স্ত্রী সজল বানু বাদী হয়ে গত ১৪ অক্টোম্বর বগুড়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন। মামলার বিবাদীরা হলেন, আদমদীঘির বামনী গ্রামের প্রবাসি স্বামী মাসুদ রানা, স্বশুড় মহসিন আলী, স্বাশুড়ি নাছিমা আক্তার বেবি ও মামা স্বশুড় সোবহান আলী। আদালত বাদীনির আনিত অভিযোগটি আমলে নিয়ে তা তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য উপজেলা সমাজসেবা অফিসার আদমদীঘিকে নির্দেশ প্রদান করেন।

মামলা সুত্রে জানাযায়, আদমদীঘির তেতুলিয়া গ্রামের সজল বানুর সাথে বামনি গ্রামের মাসুদ রানার সাথে ৯ বছর আগে বিয়ে হয়। তাদের ৮বছর বয়সের শ্রাবন্তি নামের এক কন্যা সন্তান রয়েছে। স্ত্রী কন্যা সন্তান রেখে প্রায় ৩ আগে মালয়েশিয়া দেশে যান। প্রবাসে যাবার পর বেশি বেতনের চাকুরী নিতে আরও দুই লাখ টাকা প্রয়োজন বলে তার স্ত্রী সজল বানুকে তার পিত্রালয় থেকে যৌতুক বাবদ নিয়ে আসার জন্য মোবাইল ফোনে চাপ দেয়।

এতে সজল বানু অস্বীকার করলে তার স্বশুড়, স্বাশুড়ি ও মামা স্বশুড় যৌতুকের টাকা নিয়ে আসারার জন্য নির্যাত করেন। এক পর্যায়ে গত ২৮ সেপ্টেম্বর প্রবাসি স্বামী মাসুদ রানার মোবাইল ফোনের নির্দেশে বিবাদীগন গৃহবধু সজল বানুকে নির্যাতন করে গলা ধাক্কা দিয়ে তার কন্যা সন্তানসহ স্বশুড় বাড়ী থেকে বের করে দেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.