আমতলীতে মাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

বরগুনা প্রতিনিধি: বরগুনার আমতলীতে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। পূর্বশত্রুতার জের ধরে উপজেলার আজিমপুর গ্রামের শহীদুল মীর ও তার ভাই শাহীন মীরের বিরুদ্ধে এ অভিযোগ করেন পুকুর মালিক সিদ্দিক মোল্লা।
গতকাল শনিবার (২৩ জুলাই) রাতে উপজেলার কুকুয়া গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেছেন এলাকাবাসী। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
জানা গেছে, সিদ্দিক মোল্লা দীর্ঘদিন তার পুকুরে মাছ চাষ করছেন। ওই পুকুরের সব মাছ ৫ হাজার টাকা মণ দরে ব্যবসায়ী হাবিব হাওলাদারের কাছে বিক্রি করে দেন পুকুর মালিক।
আজ রবিবার (২৪ জুলাই) সকালে মাছ ধরার কথা ছিল। কিন্তু শনিবার গভীর রাতে পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়। পরে রোববার সকালে পুকুরে মরা মাছ ভাসতে দেখে পুকুর মালিকের সন্দেহ হয়। পরে তিনি আমতলী থানা পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে তিনি মরা মাছ উদ্ধার করে স্থানীয়দের মাঝে বিলিয়ে দিয়েছেন।
পুকুর মালিক সিদ্দিক মোল্লার আভিযোগ- পূর্বশত্রুতার জের ধরে আজিমপুর গ্রামের ইসহাক মীরের ছেলে শহীদুল মীর ও শাহীন মীর পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করেছে।
সাবেক ইউপি সদস্য মুছা মৃধা, বেল্লাল হোসেন, ও হেলাল মৃধা বিটিসি নিউজকে বলেন, এমন জঘন্য ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া উচিত। আর যেন এমন ঘটনা না ঘটে।
হাবিব হাওলাদার বলেন, ৫ হাজার টাকা মণ দরে সিদ্দিক মোল্লার পুকুরের সব মাছ কিনেছি। ওই মাছ রোববার সকালে ধরে নেওয়ার কথা। কিন্তু সেই পুকুরে বিষ দিয়ে মাছ মেরে ফেলেছে।
অভিযোগ অস্বীকার করে শহীদুল মীর বিটিসি নিউজকে বলেন, সিদ্দিকের সঙ্গে বিরোধের কারণেই আমাদের বিরুদ্ধে এমন অভিযোগ আনা হয়েছে।
আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বিটিসি নিউজকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বরগুনা প্রতিনিধি মো. শফিকুল ইসলাম শফিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.