আবেগঘন পরিবেশে ফুল সজ্জিত গাড়িতে বিদায় নিলেন এসপি সৈয়দ নুরুল ইসলাম

বিশেষ প্রতিনিধি: যেতে নাহি দিব হায় তবু যেতে দিতে হয়’ তবু চলে যায়’ এই প্রতিবেদককে সম্মান জানিয়ে প্রথা গতভাবেই ফুল সজ্জিত গাড়িতে করে আবেগঘন পরিবেশে কর্মস্থল থেকে বিদায় নিলেন মানবতার ফেরিওয়ালা নামে পরিচিত কুমিল্লার সুযোগ্য পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম।
আজ শনিবার (০২ জানুয়ারী) ২০২১ ইং সকালে কুমিল্লা জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার কার্যালয় থেকে রশি টেনে ফুল সজ্জিত গাড়িতে করে তিনাকে বিদায় জানানো হয়। এসময় জেলা পুলিশের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
দীর্ঘ প্রায় আড়াই বছর কুমিল্লা পুলিশের এসপি হিসেবে কর্মরত ছিলেন। তিনি নতুন কর্মস্থল রাজধানীর ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার হিসেবে যোগদান করবেন।
করোনাকালীন সময়ে ত্রাণ সহায়তা ও আটকে পড়া শ্রমিকদের বিভিন্ন জেলায় পাঠানো’সহ মানুষের মধ্যে সচেতনা বৃদ্ধির কার্যক্রম পরিচালনা করে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বেশ সুনাম অর্জন করেছেন।
পুলিশ প্রশাসন সুত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের এই কৃতি সন্তান সৈয়দ নুরুল ইসলাম করোনার বিস্তার রোধে ফ্রন্টলাইনার যোদ্ধা হিসেবে জীবনের ঝুঁকি নিয়ে নির্ভীকভাবে কুমিল্লা জেলার ৬০ লাখ মানুষের সুখে দুঃখে পাশে থেকে কাজ করেছেন। পাশাপাশি পারিবারিক ভাবে সৈয়দ নুরুল ইসলাম মানব সেবায় অগ্রণী ভূমিকা রেখে চাঁপাইনবাবগঞ্জ তথা গ্রামের বাড়ি শিবগঞ্জ উপজেলার মানুষের ভালবাসায় অনেকটায় আঁচড় কেটেছেন।
কেভিড-১৯ এর ক্রান্তিকালে সৈয়দ পরিবারের পারিবারিকভাবে গড়ে তোলা “ জিকে ফাউন্ডেশন” সকল স্তরের মানুষের পাশে থেকেছে সার্বক্ষনিক। জিকে ফাউন্ডেন নামক ছাউনী থেকে অহসায় মানুষদের সাহায্য সহযোগিতা করেছেন চাল, ডাল, আলু, চিনি, কাপড়সহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্র। অসহায়দের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার’সহ চিকিৎসা সেবা দিতে কুন্ঠাবোধ না করে এসব মানুষের পাশে থেকেছেন সবসময় সৈয়দ পরিবারের লোকজন। এখানেও সৈয়দ নুরুল ইসলামের অবদান যথেষ্ট রয়েছে।
সৈয়দ নুরুল ইসলাম একজন সাদা মনের মানুষ। তিনি শুধু একজন পুলিশ অফিসারই নন তিনি অসহায়, গরীব, দুঃখি, মেহনতি মানুষের একজন কান্ডারীও বটে। তিনি বিভিন্ন মানবিক কাজের দরুন দিনে দিনে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। তিনার এই মহত্ত্ববধের কারনেই মূলত মানুষের কাছে মানবতার ফেরিওয়ালা নামে ভূষিত হয়েছেন।
তিনার এই বিদায় লগ্নে উপস্থিত ছিলেন, কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসান, মো. সজিব খান, আরেক বিদায়ী অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন, কুমিল্লা কোতয়ালী মডেল থানার (ওসি) আনোয়ারুল হক’সহ কুমিল্লার সকল থানার ওসি গণেরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.