আবুধাবিতে ড্রোন হামলায় ট্যাংকার বিস্ফোরণ, নিহত-৩

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে তিনটি জ্বালানি ট্যাংকার বিস্ফোরণে তিনজন নিহত হয়েছে। আজ সোমবার (১৭ জানুয়ারি) ইয়েমেনের ইরানিগোষ্ঠী হুতি বিদ্রোহী বাণিজ্যিক ও পর্যটক শহরের কেন্দ্র আবুধাবিতে এই অগ্নিকাণ্ড ও হতাহতের কথা জানিয়েছে।
ড্রোন হামলার কারণে এই অগ্নিকাণ্ড বলে ধারণা করা হচ্ছে। এর আগে এক বিবৃতিতে আবুধাবির পুলিশ বলেছে, তেল কোম্পানি এডিএনওসি-এর স্টোরেজ স্থাপনার কাছে মুসাফফাহ শিল্প এলাকায় দুটি জ্বালানি ট্যাংকারে বিস্ফোরণ ঘটেছে।
বিবৃতিতে বলা হয়, প্রাথমিক তদন্তে ছোট বিমানের যন্ত্রাংশ পাওয়া গেছে। সেটি সম্ভাব্য ড্রোনের অংশ হতে পারে। আর ড্রোন হামলাই বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের জন্য দায়ী হতে পারে। পুলিশ বলছে, হামলার ঘটনায় একটি পূর্ণাঙ্গ তদন্ত হবে।
সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের বিরুদ্ধে লড়াই করছে ইরানঘনিষ্ঠ হুতি আন্দোলন। জ্বালানি সমৃদ্ধ মারিব ও সাবওয়া অঞ্চলে হুতিদের বিরুদ্ধে অভিযানে আরব জোটের হয়ে সম্প্রতি লড়াইয়ে অংশ নিয়েছে আমিরাত।
হুতিরা বলছে, তারা আমিরাতের গভীরে সামরিক অভিযান পরিচালনা করেছে। এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে।
২০১৯ সালে ইয়েমেনে সামরিক উপস্থিতি কমিয়ে দিয়েছিল আমিরাত। কিন্তু ইয়েমেনি বাহিনীকে প্রশিক্ষণ ও অস্ত্র সরবরাহসহ বিভিন্ন সামরিক কার্যক্রম অব্যাহত রেখেছে। (সূত্র: রয়টার্স)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.