আবারো করোনায় মৃত্যু শূন্য দিন দেখল রামেক

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল করোনায় মৃত্যুহীন আরেকটি দিন পার করল।
আজ বুধবার সকাল ৯টায় রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে কোনো রোগী মারা যায়নি।
তবে এই এক দিনে পাঁচজন রোগী ভর্তি হয়েছেন। আর সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন দু’জন। এর আগে গত ১১ নভেম্বর মৃত্যু শূন্য দিন কেটেছে রামেক হাসপাতালের করোনা ইউনিটে।
১০৪ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে আজ বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৩ জন। এদের মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ছয়জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৮ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ছয়জনের। এক দিন আগেও হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রোগীর সংখ্যা ছিল ৩১ জন।
বর্তমানে রাজশাহীর ১৩ জন, চাঁপাইনবাবগঞ্জের আটজন, নাটোরের দু’জন, নওগাঁর চারজন, পাবনার দু’জন, কুষ্টিয়ার দু’জন এবং মেহেরপুরের দু’জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।
এদিকে গতকাল মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪২ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে চারজনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে রাজশাহী জেলার ২৮২ জনের নমুনা পরীক্ষা হয়েছে।
এর মধ্যে করোনা ধরা পড়েছে দু’জনের। এই দু’জনের একজন জয়পুরহাট এবং একজন চাঁপাইনবাবগঞ্জ জেলার বাসিন্দা। পরীক্ষার অনুপাতে করোনা শনাক্তের হার জয়পুরহাটে ১ দশমিক ৭২ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জে ৮ দশমিক ৩৩ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো. মাসুদ রানা রাব্বানী / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.