আবারও সন্ত্রাসী হামলার শিকার : পাকিস্তান ক্রিকেট

ছবি: সংগৃহীত

বিটিসি স্পোর্টস ডেস্ক: আবারও সন্ত্রাসী হামলার শিকার হল পাকিস্তান ক্রিকেট। দেশটির লকডাউন শিথিল হওয়ার পর খেলাধুলা চালু হলেও ক্রিকেট মাঠে সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলি যেন সব ওলটপালট করে দিল আবারও।

তবে কোনও আন্তর্জাতিক ম্যাচে এই হামলার ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার (০৬ আগষ্ট) খাইবার পাখতুনখাওয়া প্রদেশের কোহাট বিভাগের ওরাকজাই জেলার দ্রাদার মামাজাই অঞ্চলে আমন ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালের সময় ঘটে এই হামলার ঘটনা। এ সময় এলোপাতাড়ি গুলি করে সন্ত্রাসীরা। সৌভাগ্যবশত মাঠে থাকা কারও কোনও ক্ষতি হয়নি। এ ঘটনায় পণ্ড হয়ে যায় ম্যাচটি।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে জানিয়েছে, আমান ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ দেখতে সংবাদকর্মী থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্বসহ অনেক দর্শক উপস্থিত ছিলো স্টেডিয়ামে। ম্যাচ শুরু হওয়ার পর নিকটবর্তী এক পাহাড় থেকে সন্ত্রাসীরা গুলি চালাতে থাকে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

এসময় পালিয়ে নিজেদের জীবন বাঁচিয়েছেন খেলোয়াড়, দর্শক এবং সাংবাদিকরা। এরপর পুনরায় আর ম্যাচ শুরু করা যায়নি।

ওরাকজাই জেলার পুলিশ কর্মকর্তা নিসার আহমাদ জানিয়েছেন, ওই পাহাড়ি অঞ্চলে সন্ত্রাসীদের আনাগোনার কিছু খবর তাদের কানে এসেছিল আগেই। এই সন্ত্রাসী হামলার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে পুলিশ।

এর আগে ২০০৯ সালের শ্রীলঙ্কা ক্রিকেট দলের খেলোয়াড়দের ওপর সন্ত্রাসী হামলা হয়েছিল। এরপর থেকে এখনও পাকিস্তানের মাটিতে স্বাভাবিক হয়নি আন্তর্জাতিক ক্রিকেট। তবে এই পরিস্থিতি সামাল দিয়ে স্বাভাবিক করার চেষ্টা করছিল দেশটির ক্রিকেট বোর্ড। এর মধ্যেই নতুন করে এই হামলা হুমকির মুখে ফেলবে কি না পাকিস্তান ক্রিকেট বোর্ডকে তা সময়ই বলে দেবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.