আবারও আসামকে উড়িয়ে দিলো বাংলাদেশের যুবারা

বিটিসি স্পোর্টস ডেস্ক: ভারত সফরটা দারুণ কাটছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ক্রিকেট দলের। আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশনের অনূর্ধ্ব-১৬ দলের বিপক্ষে তিন দিনের দুই ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানেই জিতেছে বাংলাদেশের যুবারা। কোনো ম্যাচেই প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারেনি স্বাগতিকরা, সহজ জয় পেয়েছে সফরকারীরা।
গৌহাটির আমিনগাও ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় তিন দিনের ম্যাচটিতে ইনিংস ও ২৪৪ রানের বিশাল ব্যবধানে জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। প্রথম ম্যাচে জয়ের ব্যবধান ছিল ১০ উইকেট। এবার দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে বাংলাদেশের যুবাদের করা ৮ উইকেটে ৪৩১ রানের সংগ্রহ দুই ইনিংসে ২০ উইকেট হারিয়েও টপকাতে পারেনি আসামের যুবারা।
ম্যাচের প্রথম ইনিংসে সফরকারীদের পক্ষে সেঞ্চুরি হাঁকান জাওয়াদ আবরার ও হাসানুজ্জামান। ওপেনার জাওয়াদ ২০৩ বলে ১৮ চার ও ৫ ছয়ে করেন ১৩৯ রান। হাসানুজ্জামান মাত্র ৮৩ বলে ১৪ চার ও ৭ ছয়ে করেন ১১৪ রান। এছাড়া কালিম সিদ্দিকী ৭২ রান করলে ৮ উইকেটে ৪৩১ রানে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল।
জবাব দিতে নেমে প্রথম ইনিংসে মাত্র ৬৮ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দলের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সবশেষ স্কুল ক্রিকেট মাতানো শাইখ ইমতিয়াজ শিহাব। এছাড়া সঞ্জিত মজুমদার, আল ফাহাদ ও ফারহান শাহরিয়ার নেন দুইটি করে উইকেট।
৩৬৩ রানে পিছিয়ে থেকে ফলো-অনে পড়ে আসাম। দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারেনি তাদের ব্যাটাররা। এবার খানিক উন্নতি করে তারা অলআউট হয় ১১৯ রানে। এই ইনিংসে ফারহান শাহরিয়ার নেন ৫ উইকেট। এছাড়া সামিউন বশির ৩ ও ইমতিয়াজ শিহাবের শিকার ২টি করে উইকেট।
তিন দিনের ম্যাচের সিরিজ জেতার পর এবার আসামের যুবাদের বিপক্ষে পঞ্চাশ ওভারের ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশের যুবারা। আগামী ৮, ১১ ও ১৩ আগস্ট হবে দুই দলের মধ্যকার তিনটি একদিনের ম্যাচ। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.