আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলা ও ফুটপাত দখলমুক্ত করার লক্ষ্যে নগরবাসীকে উদ্বুদ্ধকরণে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগ

রাসিক প্রতিবেদকরাজশাহী মহানগরীর ফুটপাত দখলমুক্ত এবং উপযুক্ত স্থানে আবর্জনা ফেলার বিষয়ে উদ্বুদ্ধকরণে কর্মসূচি পরিচালনা করছে রাজশাহী সিটি কর্পোরেশন। এরই অংশ হিসেবে আজ সোমবার সকালে নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্ত্বর হতে এ কার্যক্রম শুরু করা হয়। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এঁর নেতৃত্বে রাসিকের কাউন্সিলরবৃন্দের সমন্বয়ে নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্ত্বর হতে রেলওয়ে স্টেশন মোড় হয়ে ভদ্রা মোড় হয়ে দেবিশিংপাড়া পর্যন্ত এ কর্মসূচী পালন করা হয়। এ সময় মেয়র ও কাউন্সিলরবৃন্দ দোকানদার ও ফুটপাতের ব্যবসায়ীদের পরিস্কার-পরিচ্ছন্নতার বিষয়ে সচেতন করে লিফলেট ও প্রতিটি দোকানে একটি করে ডাস্টবিন বিতরণ করেন।

আবর্জনা নির্দিষ্ট স্থানে ফেলা ও ফুটপাত দখলমুক্ত করার লক্ষ্যে নগরবাসীকে উদ্বুদ্ধকরণে রাজশাহী সিটি কর্পোরেশনের এ উদ্যোগ। নগরী পরিচ্ছন্ন রাখতে নির্দিষ্ট স্থানে আবর্জনা ফেলা ও ফুটপাত দলখমুক্ত রাখার এ কার্যক্রমটি সফল করতে সম্মানিত মহানগরবাসীর সহযোগিতা কামনা করেন মেয়র।
ফুটপাত পরিদর্শনকালে মেয়র ব্যবসায়ীদের মালামাল নিজ দোকানের মধ্যে রেখে ব্যবসা করতে অনুরোধ জানান। ফুটপাত দখল করে যারা দোকান বসিয়েছেন এবং যারা ফুটপাত দখল করে ব্যবসা করছেন তাদের সতর্ক করে নাগরিকদের হাটার জন্য ফুটপাত ছেড়ে দোকান বসাতে নির্দেশ দেন। যত্রতত্রভাবে গাড়ী পার্কিং না করার বিষয়ে সতর্ক করে সংশ্লিষ্ট গাড়ীর চালকদের সতর্ক করেন মেয়র। এছাড়াও রাস্তায় মেরামতের জন্য অবৈধভাবে গাড়ী রাখার বিষয়ে সংশ্লিষ্ট ওয়ার্কসপের মালিকদের নিজ জায়গায় গাড়ী রাখতে অনুরোধ জানান।

রাজশাহী সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন বিভাগের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচি পালনকালে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবু, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আনোয়ারুল আমিন আযব, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল মমিন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রুহুল আমিন, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তরিকুল আলম পল্টু, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ তৌহিদুল হক, মহানগর যুবলীগের সভাপতি মোঃ রমজান আলী, রাসিকের নির্বাহী প্রকৌশলী যান্ত্রিক রেয়াজাত হোসেন রিটু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মোঃ মামুন, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য ও পরিচ্ছন্ন বিভাগের কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। #( প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.