আফতার হ্যাচারীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগে মানববন্ধনে কৃষকরা

 

রংপুর ব্যুরো: রংপুরের পীরগঞ্জে আফতাব হ্যাচারী নর্দান লিমিটেড কর্তৃক বিরুদ্ধে অবৈধভাবে জমি দখল করে হ্যাচারী নির্মানের পাঁয়তারা ও হামলার ঘটনার প্রতিবাদ এবং নিজেদের জমি রক্ষায় পরিবার পরিজন নিয়ে মাঠে নেমেছেন কৃষকরা। তারা আজ শনিবার দুপুরে পীরগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন। এসময় তারা হ্যাচারীর প্রজেক্ট নির্মান বন্ধ ও কৃষকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের বিচার না করলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন।

আজ শনিবার দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলার বড় রামনাথপুর গ্রামের শতাধিক কৃষক মিছিল তাদের পরিবারের স্ত্রী সন্তান সন্ততি নিয়ে রংপুর-ঢাকা মহাসড়ক দিয়ে বিক্ষোভ করে পীরগঞ্জে প্রেসক্লাবের সামনে যায় । সেখানে গিয়ে তারা মানববন্ধন করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন ক্ষতিগ্রস্থ ও আহত কৃষক জাকিরুল, সেলিম, মোফাজ্জল, মোসবাবর, মর্জিনা আফরুজা, বাচ্চু মিয়া, শাফিরুল ও নওয়াশা মিয়া প্রমুখ।

কৃষকদের অভিযোগ বড়রামনাথপুর গ্রামের কৃষক তছির উদ্দিন ও মসর উদ্দিন গংদের পৈত্রিক জমির এক’শ ৮০ শতক জমি দখলের জন্য সেখানে লাগানো কয়েক শতাধিক ইউক্লিপটাস চারা কর্তন করে আফতাব হ্যাচারী নর্দান লিমিটেড কর্তৃপক্ষ। এঘটনায় কৃষকরা বাঁধা দিলে তাদের ওপর হামলা চালিয়ে ১৫ জন কৃষককে পিটিয়ে আহত করে হ্যাচারীর কর্মকর্তা কর্মচারী ও ভাড়াটিয়া গুন্ডারা। এরপর তারা সেখানে জোর পূর্বক কৃষকদের পৈত্রিক জমি দখল করে হ্যাচারী নির্মানের পাঁয়তারা করছে। অবিলম্বে এই প্রক্রিয়া বন্ধ না করলে কঠোর আন্দোলনের হুমকি দেন কৃষকরা।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে একই দাবিতে স্মারকলিপি দেন ক্ষতিগ্রস্থ কৃষকরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর ব্যুরো প্রধান সরকার মাজহারুল মান্নান।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.