আফগান নারী ফুটবলারদের সাহায্য করেছেন কিম কার্দাশিয়ান

বিটিসি আন্তর্জাতিক ডেস্কগত আগস্টে আফগানিস্তানের দখল নেয় তালেবানরা। এরপর থেকেই আতঙ্ক ছড়িয়ে পড়ে সাধারণ আফগানদের মধ্যে। সাধারণ নাগরিকদের মধ্যে দেশ ছেড়ে পালানোর হিড়িক পড়ে যায়। বেশি আতঙ্কে পড়ে যান দেশের নারী খেলোয়াড়রা।
সেই সময়ই আফগানিস্তান নারী ফুটবল দলের খেলোয়াড়রা সপরিবারে দেশ ছাড়েন। অবশেষে এতদিন পরে তারা লন্ডনে পৌঁছতে পারলেন। তাদের উদ্ধার করতে এগিয়ে এলেন মার্কিন টিভি ব্যক্তিত্ব ও অভিনেত্রী কিম কার্দাশিয়ান। খবর ইউরো নিউজ।
জানা গিয়েছে, ওই দলের ৩৫ জন খেলোয়াড় ও তাদের পরিবারের সদস্য মিলিয়ে মোট ১৩০ জন পূর্ব লন্ডনের স্ট্যানস্টেড বিমানবন্দরে পৌঁছেছেন বৃহস্পতিবার। এতদিন তারা লুকিয়ে ছিলেন পাকিস্তানে। অস্থায়ী ভিসায় মাসের পর মাস কাটাতে হচ্ছিল। ফলে বাড়ছিল আতঙ্ক। এই পরিস্থিতিতে তাদের লন্ডনে নিয়ে যাওয়ার বিষয়টি সামলান কিম।
আপাতত ১০ দিনের জন্য একটি হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে তাদের। তারপরই শুরু হবে তাদের নতুন জীবন। যেভাবে তালেবানের রক্তচক্ষু এড়িয়ে পালাতে পেরেছেন ওই ফুটবলাররা, তাতে মুগ্ধ কিম।
এদিকে তালেবানরা আফগানিস্তান দখলের পরে জানিয়ে দিয়েছিল মেয়েদের ফুটবল নিষিদ্ধ করা হচ্ছে না। তবে প্রকাশ্যে আর ফুটবল খেলতে দেওয়া হবে না তাদের। যদি খেলতেই হয়, লোকচক্ষুর আড়ালে খেলতে হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.