আফগানিস্তানে নৌকাডুবিতে ২০ জনের প্রাণহানি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে নদী পার হওয়ার সময় নৌকাডুবিতে শিশুসহ ২০ জনের মৃত্যু হয়েছে। শনিবার (১ জুন) স্থানীয় সময় সকাল ৭টায় মোমান্দ দারা জেলার বাসাউল এলাকার নদীতে ঘটনাটি ঘটে বলে প্রাদেশিক এক কর্মকর্তা জানিয়েছেন।
সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে করা একটি পোস্টে নানগারহার প্রদেশের তথ্য বিভাগের প্রধান কুরাইশি বদলুন জানিয়েছেন, নৌকাটিতে ২৫ জন যাত্রী ছিলেন। গ্রামের বাসিন্দারা জানান, তাদের মধ্যে পাঁচ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।
এক বিবৃতিতে নানগারহার স্বাস্থ্য বিভাগ বলেছে, এখন পর্যন্ত যে পাঁচ জনের মরদেহ  উদ্ধার করা হয়েছে তাদের মধ্যে এক জন পুরুষ, এক জন মহিলা, দুই জন ছেলে এবং এক জন মেয়ে শিশু রয়েছে। অন্যদের সন্ধানে এখনো উদ্ধার প্রচেষ্টা চলছে। সেখানে একটি মেডিক্যাল টিম এবং অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। 
আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, কাছাকাছি কোনো সেতু না থাকায় ঐ এলাকার বাসিন্দারা নিয়মিত স্থানীয়ভাবে তৈরি নৌকাযোগে নদীটি পার হয় এবং স্থানীয় বাজারের মধ্যে যাতায়াত করে। এর ফলে সাম্প্রতিক সপ্তাহগুলোতে ভারী বৃষ্টিতে সৃষ্ট বন্যায় আফগানিস্তানের বিভিন্ন অংশে শত শত মানুষ নিহত হয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.