আপগ্রেডেশনের দাবীতে বশেমুরবিপ্রবি শিক্ষকদের অবস্থান কর্মসূচি স্থগিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি)পদোন্নতি বঞ্চিত শিক্ষকদের আপগ্রেডেশনের দাবীতে অবস্থান কর্মসূচি স্থগিত ঘোষণা করে শিক্ষক সমিতি।
আজ বুধবার (৩০ ডিসেম্বর) বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড.হাসিবুর রহমান ও  সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রাপ্যতার তারিখ থেকে আর্থিক সুবিধাসহ আপগ্রেডেশনের দাবিতে এবং দীর্ঘদিন ধরে পদোন্নতি বঞ্চিত শিক্ষদের আপগ্রেডেশন নিয়ে সময় ক্ষেপণের প্রতিবাদে শিক্ষক সমিতি ২৭/১২/২০২০ইং তারিখ থেকে ৩১/১২/২০১০ইং তারিখ পর্যন্ত প্রতিদিন এক ঘণ্টা করে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে অবস্থান কর্মসূচি আহ্বান করে। অবস্থান কর্মসূচিতে সাধারণ শিক্ষকবৃন্দের স্বতস্ফূর্ত অংশগ্রহণের জন্য শিক্ষক সমিতি সম্মানিত শিক্ষকবৃন্দের প্রতি অশেষ ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করছে।
আরও বলা হয়, কর্মসূচির চতুর্থ দিনে মাননীয় উপাচার্যের আহবানে শিক্ষক সমিতি এবং কর্মসূচিতে উপস্থিত সাধারণ শিক্ষকবৃন্দের প্রতিনিধি নিয়ে তাঁর সাথে সাক্ষাৎ করে।
উক্ত বৈঠকে উপাচার্য মহােদয় ২০২১ সালের জানুয়ারি মাসের মাঝামাঝি সময় থেকে আপগ্রেডেশনের জন্য বাের্ড অনুষ্ঠানের মৌখিক আশ্বাস প্রদান করেন এবং আর্থিক সুবিধাসহ প্রাপ্যতার তারিখ থেকে আপগ্রেডেশন বিষয়টি তিনি আন্তরিকভাবে চেষ্টা করবেন বলেও আশ্বস্ত করেন।
এ লক্ষ্যে একটি কমিটি গঠন হয়েছে, যারা দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের নীতিমালা পর্যালােচনা করে একটি প্রতিবেদন তৈরি করে পেশ করবেন।এমতবস্থায় মাননীয় উপাচার্যের আন্তরিক আশ্বাসের পরিপ্রেক্ষিতে শিক্ষক সমিতি তাদের পূর্ব ঘােষিত অবস্থান কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করে।
প্রসঙ্গত, পদোন্নতিবঞ্চিত  শিক্ষকদের আপগ্রেডেশনের দাবিতে গত ২৩ ডিসেম্বর মানববন্ধন ও সংবাদ সম্মেলন করে বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি নওরীন বর্না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.