আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চট্টগ্রাম ব্যুরো: বঙ্গবন্ধু সাংস্কৃতিক চর্চা শিশু-কিশোর চট্টগ্রাম বিভাগের উদ্যোগে মহান একুশ শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি বঙ্গবন্ধু সাংস্কৃতিক প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল ২৩ ফেব্রুয়ারি শুক্রবার বিকালে নগরীর কদম মোবারক এম ওয়াই উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সংগঠনের সিনিয়র সহসভাপতি ও কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগের সংগঠক ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস সাজসজ্জা উপকমিটির সদস্য ফসিউল আলম রিয়াদ। প্রধান বক্তা ছিলেন জাতীয় শ্রমিকলীগ চট্টগ্রাম মহানগরের সভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ কর্মচারী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম মহানগর যুবলীগ নেতা ও যুবসংগঠক শিবু কুমার শীল।
সভায় বক্তারা বলেন, একুশ বাঙালির মুক্তির চেতনার মূলমন্ত্র। একুশের পথ ধরে বাঙালির কাক্সিক্ষত স্বাধীনতার জয়লাভ। একুশের চেতনায় ও স্বাধীনতার মূলমন্ত্রে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করে আগামীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সাংস্কৃতিক জাগরণ ঘটিয়ে এগিয়ে যেতে হবে। বক্তারা বলেন, জাতির উত্তরণে এবং অপসংস্কৃতি রোধে বাঙালি সংস্কৃতির বিকাশের বিকল্প নেই। তাই আগামী প্রজন্মকে সাংস্কৃতিক চর্চায় আরো বেশি আত্মনিয়োগ হতে হবে।
সংগঠনের সাধারণ সম্পাদক সাবরিনা আফরোজার সঞ্চালনায় বক্তব্য রাখেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলার সমন্বয়ক স ম জিয়াউর রহমান, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠক মো. বায়েজিদ ফরায়েজী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী সুভাষ দেবনাথ।
আরও বক্তব্য রাখেন সাংস্কৃতিক কর্মী চুমকি সরকার, ববিতা দে, মাকনুর আক্তার রিয়া, মৌসুমী গুহ, অদ্রি রায় চৌধুরী, কণিকা ধর বাপ্পী, স্বস্তিকা বড়ুয়া, ত্রিপর্ণা কর্মকার। অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক ও নৃত্যপ্রশিক্ষক মধু চৌধুরী।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি ও অতিথিবৃন্দ মাসব্যাপী বঙ্গবন্ধু সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী কৃতী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. . জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.