আনন্দ খেলা লুডু বর্তমানে জুয়ায় পরিণত হয়েছে 

গাইবান্ধা প্রতিনিধিঃ  সময় কাটানো কিংবা আনন্দ পেতে প্রিয় খেলা হিসেবে পরিচিত লুডু। বর্ষা মৌসুমে ঘরে ভাই বোন আত্বীয় স্বজনের সাথে লুডু খেলা ভোলার নয়। কিংবা অলস সময়ে একটু আনন্দের জন্য অনেকেই খেলতো এই লুডু খেলা।
কিন্তু সময়ের পরিবর্তনে সেই বিনোদন খেলা বিনোদন না দিয়ে এখন জুয়ার নেশায় পরিনত হয়েছে।
বর্তমানে গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় গড়ে উঠেছে ছোট ছোট বাজার । বিশেষ করে সেই স্থান গুলোতে কিশোর কিংবা তরুন যুবক শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ মেতেছে ভয়ংকর এসব জুয়া খেলায়। এই জুয়ার নাম মোবাইল লুডু। টাকার বিনিময়ে একের অধিক মিলে মোবাইলে অ্যাপস ব্যবহার করে খেলছে ।
 মোবাইল লুডু জুয়া পলাশবাড়ীতে ভয়াবহ রুপ ধারণ করতে যাচ্ছে। বিষয়টি এমন পর্যায়ের দিকে যাচ্ছে যা নিয়ন্ত্রণ করা হয়তো সম্ভব হবে না। দুই তিন জন এক মোবাইল দেখলেই খেয়াল করে দেখা যাবে তারা টাকার বিনিময়ে মোবাইল লুডু খেলছে। গেম প্রতি ২০০ কিংবা ৫০০ টাকা জন প্রতি ধরা থেকে শুরু করে হাজার হাজার টাকা ধরছে এই জুয়ায়। এক সাথে সর্বোচ্চ চারজন খেলা যায় এই মোবাইল লুডু জুয়া।
এতে করে সমাজে বাড়ছে বিভিন্ন অপরাধ জনিত কাজ। যা তরুণ সমাজকে ধ্বংস করছে,হচ্ছে নেশাগ্রস্ত। পরবর্তী সময়ে তারা টাকা সংগ্রহ করতে চুরি, রাহাজানি,ছিনতাই সহ বিভিন্ন অপরাধে জড়িত হচ্ছে।
তাই প্রশাসন দৃষ্টি আকর্ষণ সহ অভিভাবকদের প্রতি অনুরোধ আপনার সন্তান কার সংগে ঘুরছে, ক’টার সময় বাড়ি ফিরছে খেয়াল করুন ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.