আধুনিক হচ্ছে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

বিশেষ প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সকে সাজানো হচ্ছে আধুনিক সাজে। হাসপাতালে বসানো হয়েছে অত্যাধুনিক শয্যা ও অ্যানালাইজার মেশিন এবং সোলার প্যানেল। কসবা উপজেলা পরিষদের উদ্যোগে এডিবি প্রকল্পের আওতায় হাসপাতালটি আধুনিয়কায়নের কাজ চলছে।
খোঁজ নিয়ে জানা গেছে, কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটিকে আধুনিকায়ন করার উদ্যোগ নিয়েছে কসবা উপজেলা পরিষদ। এডিবি প্রকল্পের আওতায় কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রাশেদুল কাউসার ভূইয়া জীবনের প্রচেষ্টায় ইতোমধ্যে হাসপতালে ১০টি অত্যাধুনিক শয্যা, এসি, অ্যানালাইজার মেশিন ও সোলার প্যানেল স্থাপন করা হয়েছে।
এছাড়া হাসপাতালের প্রধান ফটকটি নতুনভাবে তৈরি করার কাজ চলছে।উপজেলা পরিষদের পাশাপাশি কসবা-আখাউড়ার সংসদ সদস্য আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের ব্যক্তিগত অর্থায়নে হাসপাতালে আরও ২৫টি অত্যাধুনিক শয্যা বসানো হবে বলে জানা গেছে।
আজ মঙ্গলবার সকালে কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাউসার ভূইয়া জীবন হাসপাতাল পরিদর্শন করে চলমান কাজের সার্বিক অগ্রগতি সম্পর্কেখোঁজ -খবর নেন। এ সময় তার সঙ্গে কসবা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মামুনুর রহমান, কসবা উপজেলা যুবলীগের সভাপতি এম. এ. আজিজ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহসভাপতি মো. ইব্রাহিম প্রমুখ উপস্থিত ছিলেন।
কসবা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মামুনুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, হাসপাতালের আধুনিয়কায়নের কাজ চলছে। কাজ সম্পন্ন হওয়ার পর এটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন স্থানীয় সাংসদ আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক।
এ ব্যাপারে কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাউসার ভূইয়া জীবন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, কসবা উপজেলা পরিষদের পক্ষ থেকে এডিবি প্রকল্পের মাধ্যমে প্রায় ৩০ লাখ টাকার আধুনিকায়নের কাজ চলছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।
আইনমন্ত্রী নিজের ব্যক্তিগত অর্থায়নে আরও ২৫ লাখ টাকার আধুনিকায়নের কাজ চলছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। আইনমন্ত্রী নিজের ব্যক্তিগত অর্থায়নে আরও ২৫টি শয্যা দেবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.