আধুনিক স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে সিটি হাসপাতালের নতুন আঙ্গিকের যাত্রা শুরু

রাসিক প্রতিবেদক: আধুনিক চিকিৎসা সেবা দেয়ার লক্ষ্যে নতুন আঙ্গিকের যাত্রা শুরু করেছে রাজশাহী সিটি হাসপাতাল। আজ মঙ্গলবার বেলা ১১টায় সিটি হাসপাতাল প্রাঙ্গণে এ যাত্রার উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, নানা সংকট ও সীমাবদ্ধতার কারণে সিটি হাসপাতালে অনেক রোগী আসলেও পর্যাপ্ত চিকিৎসাসেবা প্রদান সম্ভব হচ্ছিল না। এ বিষয়টি বিবেচনায় নিয়ে উন্নত চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে সেলট্রনের সাথে চুক্তি করা হয়েছে। চুক্তি অনুযায়ী স্বল্পমূল্যে নাগরিকদের সেবা প্রদান করা হবে সিটি হাসপাতালে। ২৪ ঘন্টায় এখানে স্বাস্থ্যসেবা পাবেন নাগরিকরা।

মেয়র আরো বলেন, শহরতলীর পূর্বাংশ কাজলা, তালাইমারি, বিনোদপুর, কাটাখালির মানুষ সিটি হাসপাতালে চিকিৎসা সেবা নিয়ে থাকে। আশা করছি অল্পদিনের মধ্যে সেলট্রনের প্রচেষ্টা ও সার্বিক সহযোগিতায় দ্রুত সুনাম অর্জন করবে। সেলট্রনকে সাবির্ক সহযোগিতা প্রদান করবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ প্রশাসন।
এ সময় মেয়র বলেন, হাসপাতালে যাতায়াতের রাস্তা অত্যন্ত গুরুত্বর্পূণ। সিটি হাসপাতালের জন্য দ্রুত ভালো রাস্তা করে দেয়া হবে।

রাজশাহী সিটি হাসপাতাল সেলট্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিনের সভাপত্বিতে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল জামিলুর রহমান, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক নজরুল ইসলাম।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সেলট্রন এর নির্বাহী পরিচালক মাসুদ মহিউদ্দিন। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ আগত অতিথিদেও সেলট্রনের পক্ষ থেকে উত্তরীয় পড়িয়ে দেয়া হয়।

অনুষ্ঠানের শুরুতে রাজশাহী সিটি হাসপাতালের চিকিৎসা সেবা নতুন আঙ্গিকে ও আধুনিক পদ্ধতিতে যেসব সেবা দেয়া হবে সেগুলো পাওয়ার পয়েন্ট উপস্থাপনের মাধ্যমে দেখানো হয়। রাজশাহী সিটি হাসপাতালের আধুনিকায়নের উপর ভিডিওচিত্র প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন বক্তব্যে রাজশাহী সিটি হাসপাতাল সেলট্রনের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোহাম্মদ ফাউজুল মুবিন বলেন, সাধ্যের মধ্যে আধুনিক সব চিকিৎসা সেবা সিটি হাসপাতালে প্রদান করা হবে। অল্পদিনের মধ্যে উন্নত ও আধুনিক চিকিৎসা সেবা প্রদান করে মানুষের বিশ^াস অর্জন করতে সক্ষম হবো।
অনুষ্ঠানের শেষে মেয়র খায়রুজ্জামান লিটন অতিথিদের সাথে নিয়ে ফিতা কেটে রাজশাহী সিটি হাসপাতালের উদ্বোধন করেন। এরপর হাসপাতাল ঘুরে দেখেন মেয়র ও অতিথিরা।

রাজশাহী সিটি হাসপাতালে সেলট্রন স্বল্পমূল্যে ও আন্তর্জাতিক মানের যেসব সেবা দেয়া হবে- জরায়ু ক্যান্সার পরীক্ষা, থ্রি ডি আল্ট্রাসোনোগ্রাম, নরমাল ডেলিভারি, সিজারিয়ান ডেলিভারি, এপেন্ডিসাইটিস সার্জাারি, ১২ চ্যানেল ই.সি.জি, সার্জারি, পিত্তথলী সার্জারি, হল্টার মনিটরিং, রক্ত পরীক্ষা, হার্টের মনিটরিং, ইটিটি, ইকো, হার্নিয়া, টনসিল, সিস্ট ও এক্সরে। এছাড়া সিটি হাসপাতালে ৯টি বিভাগের মাধ্যমে চিকিৎসা সেবা দেয়া হবে-গাইনী, কিডনি, দন্ত, মেডিসিন, ডায়াবেটিক, শিশু, চর্ম ও যৌন, হৃদরোগ। #(প্রেস বিজ্ঞপ্তি )#

Comments are closed, but trackbacks and pingbacks are open.