আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পাবনায় ঘরবাড়ি ভাঙচুর-লুটপাটের ঘটনায় রক্তক্ষয়ী সংঘর্ষে নিহত-১

বিশেষ প্রতিনিধি: পাবনার সাঁথিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে একই পরিবারের নাজির (৩৮)  নামে একজন নিহত হয়েছেন। এছাড়াও মহিলাসহ ৬ জন আহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (২৫ মার্চ) ২০২১ ইং দুপুরে উপজেলার ধোপাদহ ইউনিয়নের দয়ারামপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।
সংঘর্ষে নিহত ব্যাক্তি মোঃ নাজির (৩৮) ওই গ্রামের মৃতঃ ইলবাজের ছেলে। আহতরা হচ্ছেন যথাক্রমে, নিহত নাজিরের বড় ভাই নাসির (৪২), ছোট ভাই রাজা (৩৬), বোন জেলেনা খাতুন (৪৬), নিহতের আত্মীয় আবুল হোসেনের ছেলে সুমন (৩৫), মাহবুবের স্ত্রী রাবেয়া খাতুন (৩৫) এবং অপরপক্ষের নাজমুল হক (৩০)। সংঘর্ষের সময় ঘরবাড়ি ভাঙচুর, লুটপাটের ঘটনা ঘটেছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার দয়ারামপুর গ্রামের তাজমল মেম্বর গ্রুপ ও এনামুল হক শশী গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বিরোধ নিয়ে এর আগে বেশ কয়েকবার দরবার শালিসও হয়েছে ।
অভিযোগে জানা যায়, ঘটনার দিন প্রথমে শশী গ্রুপের লোকজন তাজমল মেম্বরের ভাই নাজমুলকে (৩০) হাতুরি দিয়ে পিটিয়ে আহত করে। সে সাঁথিয়া হাসপাতালে চিকিৎসাধীন আছে। খবর পেয়ে তাজমল মেম্বরের লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে শশী গ্রুপের লোকজনের উপর ঝাঁপিয়ে পড়ে। তাদের আক্রমণে টিকতে না পেরে জীবন বাঁচাতে শশী গ্রুপের লোজজন দৌড়ে শশীর বাড়িতে ঘরের মধ্যে আশ্রয় নেয়।
এ সময় প্রতিপক্ষ নাজিরকে ঘরের মধ্য থেকে বের করে এনে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। একে একে অন্যান্যদেরও ঘর থেকে বের করে কুপিয়ে আহত করে। এ সময় তারা বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে। গুরুতর আহত নাজিরকে দ্রুত সাঁথিয়া হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত নাজিরের স্বজনদের আহাজারিতে হাসপাতাল চত্বরে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়।
আহত অন্যান্যদের সাঁথিয়া হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় গুরুতর আহত নাছির ও সুমনকে পাবনা জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন তাজমল মেম্বরের ভাই নাজমুলকে পুলিশী হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতির অবনতির আশংকায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
এ বিষয়ে সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আসিফ মো. সিদ্দিকুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মৌখিক ভাবে ঘটনাটি শুনেছি যে কোন অপ্রীতিকর ঘটনাকে এড়াতে পুলিশ বদ্ধপরিকর। লিখিত অভিযোগ পেলে দেশের প্রচলিত আইনে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.