আদালতে নেওয়া হয়েছে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে

ঢাকা প্রতিনিধি: পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানির অভিযোগে করা মামলায় গ্রেফতার দেখানোর পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আদালতে নেওয়া হয়েছে।
আজ শুক্রবার (০৯ ডিসেম্বর) বিকেলে তাদের ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীমের আদালতে হাজির করা হয়।
এ সময় মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসকে আদালত প্রাঙ্গণে দেখা যায়। স্লোগান দিচ্ছেন বিএনপিপন্থী আইনজীবীরা।
এর আগে, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং মির্জা আব্বাসকে গোয়েন্দা পুলিশ আটক করে বলে জানান বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।
গ্রেফতার প্রসঙ্গে শুক্রবার দুপুরে ডিএমপির ডিবি প্রধান হারুন অর রশিদ সাংবাদিকদের বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে ডিবি কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার দেখিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। গত বুধবার নয়াপল্টনে পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে।
প্রসঙ্গত, গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে রাজধানীতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। রক্তাক্ত হন অনেকে। এ ঘটনায় বিএনপির তিন শতাধিক নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে জানায় বিএনপি। মামলা হয়েছে একাধিক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.