আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোর পূর্বক জায়গা দখল

সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি: আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রুদ্রপুর কেরামত আলী মৌলভী সাহেবের বাড়ীর বিবদমান সম্পত্তির চারদিকে টিনের বেড়া দিয়ে ঘিরে বসতঘরসহ জোরপূর্বক দখল করার অভিযোগ উঠেছে।
বৃহস্পতিবার ও শুক্রবারে বিরোধীয় সম্পত্তিটি দখলে নেয়া হয়েছে বলে অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার। এ ঘটনার পর পুলিশকে জানিয়েও প্রতিকার পাওয়া যায়নি বলেও জানান তারা।
জানা যায়,উপজেলার রুদ্রপুর মৌজার সি.এস ৭৮/৬২/৭৬নং আর.এস ১৩৮/১৩৯/১৪০/১৪১/১১৫নং এবং বি.এস ১৬১নং খতিয়ান ভূক্ত ৪২৪হালে ৫৯১ দাগে ৩১শতক ও সাবেক ৪২৯ হালে ৫৯৪ দাগে ৪শতক ভূমি নিয়ে মনোহরগঞ্জের রুদ্রপুর গ্রামের মৃত কেরামত আলীর সন্তানদের সাথে একই বাড়ীর মৃত মোবারক উল্লাহর সন্তানদের সাথে সম্পত্তি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল।
বিষয়টি নিয়ে, গত ৭ই জুন বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মৃত মোশাররফ হোসেনের ছেলে গোলেহ আহাম্মদ ফৌজদারি কার্যবিধি আইনের ১৪৫ ধারা জারির আবেদন করলে আদালত উক্ত বিরোধীয় সম্পত্তিতে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত শান্তিশৃঙ্খলা বজায় রাখার স্বার্থে উভয় পক্ষকে কোনো প্রকার স্থাপনা নির্মাণ না করার জন্যে নিষেধাজ্ঞা জারি করেন।
ভুক্তভুগীরা জানান, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মৃত আবুল বাশারের ছেলে রিয়াজ হোসেন (২৬) ও একই বাড়ির মৃত মোবারক উল্লাহর ছেলে আবুল কালাম (৫৫)এর নেতৃত্বে নিজাম,আরিফ,আকাশসহ বহিরাগতদের এনে মৃত মোশাররফ হোসেনের সম্পত্তি জোর পূর্বক জবরদখলের চেষ্টা চালায়। খবর পেয়ে সংশ্লিষ্ট থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি মোরশেদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.