আদালতের নিষেধাজ্ঞা অমান্য বড়াইগ্রামে জোরপূর্বক অন্যের জমিতে বাড়ি নির্মাণের অভিযোগ


নাটোর প্রতিনিধি:  নাটোরের বড়াইগ্রামে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বক অন্যের জমি দখল ও বাড়ি-ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। উপজেলার জোনাইল ইউনিয়নের নাজিরপুর গ্রামে এ ঘটনায় উভয়পক্ষে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটার আশঙ্কা দেখা দিয়েছে।

স্থানীয়রা বিটিসি নিউজকে জানান, জোনাইল ইউনিয়নের সংগ্রামপুর মৌজায় ১৫৪৭ ও ১৬৬০ হালদাগের ৩৩ শতক জমি পৈত্রিক সূত্রে নাজিরপুর গ্রামের আনোয়ার হোসেন ও আমজাদ হোসেন ভোগদখল করে আসছিলেন। একই গ্রামের রেজাউল ও রঞ্জু প্রায় চার বছর আগে আনোয়ার হোসেনের চাচা সোলায়মান আলীর কাছ থেকে পাশের ১৫৭৪ হালদাগের ১৭ শতক জমি কিনে নেয়।

কিন্তু এখন তারা দুজন সে জমিসহ আনোয়ার ও আমজাদের জমিটুকুও জোরপূর্বক দখল করে আম-লিচু পেড়ে নেয়াসহ সেখানে দালান বাড়ি তৈরী করছে। স্থানীয়ভাবে মিমাংসার উদ্যোগ নিয়ে কোন সমাধান না হওয়ায় বাধ্য হয়ে তারা আদালতের স্মরণাপন্ন হন। পরে বিষয়টি শুনানী শেষে আদালত ০৭ মে অভিযুক্তদেরকে কারণ দর্শানোর নোটিশ জারী করাসহ বিবাদমান জমিতে উভয়পক্ষকে স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন।

কিন্তু প্রতিপক্ষ রেজাউল ও রঞ্জু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সে জমিতে বাড়ি নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন। এ ঘটনায় বর্তমানে উভয়পক্ষে উত্তেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে জানতে অভিযুক্ত রেজাউল করিমের মোবাইলে (০১৭৪১৬৯০৮৪৪) কল দিলে সাংবাদিক পরিচয় পেয়ে তিনি কল কেটে দিয়ে মোবাইলের সুইচ অফ করে দেন।

বড়াইগ্রাম থানার উপ-পরিদর্শক আমিরুল ইসলাম বিটিসি নিউজকে জানান, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করার এখতিয়ার কারো নেই। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.