আদমদীঘি উপজেলা প্রশাসন এলাকা এখন সিসি ক্যামেরার আওতায়

ফাইল ছবি

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:  সরকারি কর্মকর্তা কর্মচারীদের আগমন ও নির্গমন তদারকি ও অপরাধী চিহিৃত করতে বগুড়ার আদমদীঘি উপজেলা প্রশাসন ও পরিষদ চত্বর এবং ক্যাম্পাসের পুরো এলাকা জুড়ে সিসি ক্যামেরার আওতায় নেয়া হয়েছে।

গত কয়েক দিনে ২০টি সিসি ক্যামেরা স্থাপন কাজ সম্পন্ন করার গতকাল রোববার থেকে কার্যক্রম শুরু হয়েছে। ফলে উপজেলা চত্বর ও ক্যম্পাসে অপরাধ প্রবনতারোধ বসবাসকারিদের নিরাপত্তায় ঢাকা থাকবে।

বগুড়ার আদমদীঘি উপজেলা প্রশাসন ও পরিষদ চত্বর ও ক্যাম্পাসে বসবাসকারিদের বাসায় সম্প্রতি দিনে রাতে চুরি ডাকাতের ঘটনা ছিল। চোর মোটরসাইকেল চুরি, বাসার টাকা, স্বণালংকার ও ডাকাতি করে নিয়ে যায়।

বর্তমান উপজেলা নির্বাহি অফিসার একেএম আব্দুল্লা বিন রশিদ যোগদানের পর চলমান প্রযুক্তিকে কাজ লাগিয়ে উপজেলা প্রশাসন তথা পরষদ চত্বরকে নিরাপত্তার চাদরে ঢাকতে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসার মহতি উদ্যোগ গ্রহন করে।

সেই আলোকে কয়েকদিন যাবত উপজেলা প্রশাসন চত্বর, মসজিদ ও বাসাবাড়ি রাস্তাসহ পুরো এলাকা জুড়ে সিসি ক্যামেরা স্থাপনরে কাজ শুরু করেন।

সিসি ক্যামেরার আওতার ফলে অত্র এলাকায় নানা অপরাধ প্রবনতা থাকবেনা বলে অনেকেই আশা করছেন।

উপজেলা নির্বাহি অফিসার একেএম আব্দুল্লাহ বিন রশিদ বিটিসি নিউজকে জানান অপরাধীদের ধরতে ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় নেয়া হচ্ছে। এ পর্যন্ত ২০টি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

পর্যায়ক্রমে আদমদীঘি বাজারসহ গুরুত্বপূর্ণ স্থান সমুহে সিসি ক্যামেরার আওতায় থাকবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.