আদমদীঘির হাটবাজারে আদার কেজি ১২০ টাকা আরো বৃদ্ধির হাতছানি


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলার বিভিন্ন হাটবাজারে সবজির দাম স্থিতিশীল থাকলেও ৭০ টাকা কেজির আদা এখন বিক্রি হচ্ছে ১২০ টাকা। আদার দাম আরো বৃদ্ধির হাতছানি দিচ্ছে বলে খুচরা ব্যবসায়ীরা জানান। বাজার নিয়ন্ত্রনে ব্যবস্থা জোড়দার করা প্রয়োজন বলে ভোক্তাদের দাবী।
বগুড়ার আদমদীঘি উপজেলার বিভিন্ন হাটবাজারে দেখা গেছে বিভিন্ন সবজির দাম গত সপ্তাহ ব্যাপি স্থিতিশীল রয়েছে। পোটল ৫০ টাকা কেজি, বেগুন ৪০ টাকা, ঢেড়স ৬০ টাকা, কাকরুল ৪০ টাকা, মূলা ৪০ টাকা ও করলা ৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।
গত সপ্তাহে এসব সবজির দাম একই রুপ ছিল। এছাড়া দেশি পেয়াজ ৩৫ টাকা থেকে ৪০ টাকা, ভারতীয় পেয়াজ ২৫ টাকা থেকে৩০ টাকা এবয় রসুন বরাবরের মতো ৭০ টাকা থেকে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
কিন্তু মাত্র ১৫ দিন আগে আদা বিক্রি হয়েছে ৭০ টাকা কেজি সেই আদা দাম বৃদ্ধির সাথে পাল্লা দিয়ে আজ শনিবার (০৮ অক্টোবর) আদমদীঘি সদর ও সান্তাহার রাধাকান্ত হাটে বিক্রি হয়েছে ১২০ টাকা কেজি।
খুচরা আদা ব্যবসায়ী রেজাউল ইসলাম ও মনছুর আলী বিটিসি নিউজকে জানান, ডোমারের নতুন আদা বাজারে আসলেও দাম না কমে বরং বৃদ্ধি অব্যাহত রয়েছে। এই আদার মূল্য আগামীতে আরো বৃদ্ধির হাতছানি দিচ্ছে।
আদা ক্রেতা মুক্তার হোসেন, টুলু মিয়া বিটিসি নিউজকে জানায়, এখনই বাজার নিয়ন্ত্রন করা না হলে আদা ও রসুনসহ বিভিন্ন সবজির দাম আরো বৃদ্ধি পাবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.