আদমদীঘির মুক্তিযোদ্ধা আবু বক্কর দু‘চোখের দৃষ্টি হারিয়ে এখন কর্মহীন

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির বীর মুক্তিযোদ্ধা আবু বক্কর ছিদ্দিক টাইগারের অর্থের অভাবে চিকিৎসা করাতে না পেরে প্রায় ১৪বছর যাবত দুইটি চোখের দৃষ্টিশক্তি হারিয়ে অন্ধত্ববরন করে আজ কর্মহীন হয়ে পড়েছেন। শুধু মুক্তিযোদ্ধা সম্মানী ভাতার টাকায় সংসার জীবনে ঘানি টানতে পরিবারের সদস্য নিয়ে অর্ধাহারে অনাহারে মানবেতর জীবন যাপন করছে। চিকিৎসকরা জানিয়েছেন তার দুটি চোখের দুষ্টিশক্তি ফেরানো সম্ভব নয়। তিনি এখন অন্ধত্ববরণ করে বেকার হয়ে অর্থের অভাবে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সর্বস্তরের মানুষের নিকট অর্থের জন্য সাহায্যের আকুল আবেদন করেছেন।

বগুড়ার আদমদীঘির জিনইর গ্রামের ছামছুজ্জোহার ছেলে সেদিনের টগবগে যুবক আবু বক্কর ছিদ্দিক টাইগার ১৯৭১ সালের বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে দেশ মাতৃকাকে রক্ষা করতে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে গেরিলা যুদ্ধে অংশ গ্রহন করেন। দেশ স্বাধীন করার পর লেখাপড়া অল্প থাকার কারনে কোন চাকুরি মিলেনি তার ভাগ্যে। তিনি জীবনের ঝুঁকি নিয়েই সংসার দানবটাকে চালাতে বেছে নেয় ওয়াল্ডিং-এর কাজ।

ওয়েন্ডিংয়ের কাজ করেই কোন রকমে টানা পোড়েনের মধ্যে সংসারটাকে চালিয়ে নিচ্ছিল। প্রায় ১৪বছর আগে ওয়েলন্ডিংয়ের কাজ করার সময় তার দুই চোখে আঘাত লাগে। এরপর বিভিন্ন স্থানে চিকিৎসা করেও তার চোখ ক্রমেই দৃষ্টি হারাতে শুরু করে। বর্তমানে সে পুরাপুরি অন্ধত্ববরণ করেছেন। মুক্তিযোদ্ধা আবু বক্কর ছিদ্দিক টাইগার দু‘চোখের দৃষ্টি হারিয়ে এখন কর্মহীন হয়ে শুধু মুক্তিযোদ্ধা সম্মানী ভাতার অর্থে স্ত্রীসহ ৮জন সদস্যে নিয়ে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন। তিনি মুক্তিযুদ্ধে জয়ী হলেও তার দৃষ্টিশক্তি হারিয়ে আজ জীবন যুদ্ধে পরাজিত সৈনিক।

আবু বক্কর ছিদ্দিক জানান, গত বছর আদমদীঘি উপজেলা নির্বাহি অফিসার ১৫ হাজার টাকা অনুদান হিসাবে সাহায্য প্রদান করেন। এছাড়া কোন সংস্থা থেকে সাহায্য মিলেনি। ফলে অর্থের অভাবে পরিবার নিয়ে অর্ধাহারে অনাহারে দিনাতিপাত করছেন। এই গরীব মুক্তিযোদ্ধা জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সর্বস্তরের দেশ প্রেমিক মানুষের নিকট সাহায্যের আবেদন করেছেন। তার মোবাইল- ০১৭৭৬-১০৩৭৩৮ সোনালী ব্যাংক আদমদীঘি শাখার ১০০০৮৪৯০৪ নং সঞ্চয়ী হিসাবে তাকে সাহায্য পাঠানোর জন্য আহবান করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো: হাফিজার রহমান।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.