আদমদীঘির বশিপুর ও শাওইল বাজারে অগ্নিকান্ড, ২৭ লাখ টাকার মালামাল পুড়ে ছাই


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আজ বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোর রাত ৫টায় আদমদীঘি উপজেলার নসরতপুর ইউপির শাওইল বাজারে একটি সুতার দোকানে প্রথমে অগ্নিকান্ডের পর মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে ১১টি সুতার দোকানের মালামাল পুড়ে ভষ্মিভুত হয়।
খবর পেয়ে আদমদীঘির ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনলেও ১১টি দোকানে রাখা প্রায় ২৫ লাখ টাকার সুতাসহ মালামাল পুড়ে যায় বলে মার্কেট মালিক আবু রায়হান জানান।
আদমদীঘি ফায়ার সার্ভিস স্টেশনের ওয়্যার হাউজ ইন্সপেক্টর রুহুল আমিন বিটিসি নিউজকে জানান, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে।
অপরদিকে একই দিন গভীর রাতে বশিপুর গ্রামে আজাদুল ইসলামের টিনসেডের বসত বাড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। রাতেই নওগাঁ ফায়ার সার্ভিসের একটি ইউনিট গ্রামবাসির সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনলেও অগ্নিকান্ডে শয়ন ঘরে ঘুমন্ত অবস্থায় গৃহবধু শামিমা বেগম পুড়ে নিহত হয়। এতে ওই বাড়ির প্রায় দুই লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়। ঘটনায় পর থেকে নিহতের স্বামী আজাদুল ইসলামকে খুঁজে পাওয়া যায়নি।
নওগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শফিউল ইসলাম বিটিসি নিউজকে জানান, মশা মারা কয়েলের আগুন থেকে এই অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ধারনা করা হচ্ছে। এ ঘটনায় থানায় মামলা প্রস্ততি চলছে বলে পুলিশ জানায়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.