আদমদীঘির কন্ঠশিল্পী ও গিটার বাদক কাফি রেডিও টিভির শিল্পী হতে চায়


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: সুরকে কন্ঠে ধারন করার জন্য একজন শিল্পীকে করতে হয় নিরলস সাধনা। তাদেরই একজন বগুড়ার আদমদীঘির আলোড়ন সৃষ্ঠিকারি তরুন কন্ঠ শিল্পী ও গিটার বাদক মেধাবি ছাত্র আব্দুল্লাহ আল-কাফি। এলাকাজুড়ে তার যথেষ্ট সুনাম থাকলেও তার প্রতিভা বিকশিত হওয়ার জন্য সে রেডিও এবং টেলিভিশনের নিয়মিত শিল্পী হতে চায়।
আদমদীঘি শিশু নিকেতন বিদ্যালয়ের শিক্ষক ও ছোটজিনইর গ্রামের বজলুর রশিদ দুলু মাষ্টার ও গৃহিনী মা আতিয়া খাতুনের একমাত্র ছেলে আব্দুল্লাহ আল-কাফি (১৭)। শিশু কাল থেকেই পড়াশুনার পাশাপাশি সাংস্কৃতিক অঙ্গনে পদচারণা শুরু হয় তার।
গানের শিক্ষা গুরু কন্ঠ শিল্পী ওস্তাদ নাজিমূল হুদা খন্দকারের নিকট রবীন্দ্র, ফোক, লালনগীতি, আধুনিক গানের প্রশিক্ষন ও তালিম নেয়ায় পাশাপাশি গিটার বাদকের প্রশিক্ষন গ্রহন করে। এখন সে শুধু উপজেলায় নয় বিভিন্ন এলাকার অনুষ্ঠানে গিটার ও গানের সুরের মূর্ছনায় মাতিয়ে রাখেন দর্শকদের।
তরুন কন্ঠ শিল্পী আব্দুল্লাহ আল-কাফি শুধু গান, গিটার ও হামদনাতেই পারদর্শি নয়, সে লেখাপড়ায়ও একজন মেধাবি ছাত্র। ৫ম ও ৮ম শ্রেনিতে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত ছাত্র কাফি আদমদীঘি আইপিজে উচ্চবিদ্যালয় থেকে ২০২০ সালে এসএসসি বিজ্ঞান বিভাগ হতে গোল্ডেন এ-প্লাস পেয়ে কৃতিত্ব অর্জন করে। বর্তমানে সে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেনীতে অধ্যায়ন করছে।
সে গিটার বাদক ও কন্ঠ শিল্পী হিসাবে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে জাতীয় শিশু ও বার্ষিক প্রতিযোগীতা, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষন, রবীন্দ্র সংগীত, ফোক, দেশাত্মবোধক, হামদনাত ও ছড়া গানে অংশ নিয়ে ১ম স্থান অধিকারের পাশাপাশি এই প্রতিভাবান শিল্পী গিটার বাদক হিসাবেও কৃতিত্ব অর্জন করে উপজেলা বাসির মুখ উজ্জল করেছে।
আদমদীঘিতে এখন প্রতিটি অনুষ্ঠানে এই মেধাবি শিল্পী কাফি ছাড়া যেন দর্শকদের মন ভরেনা। আব্দুল্লাহ আল কাফি ভবিষ্যতে পড়াশুনার পাশাপাশি টেলিভিশন ও বেতারে নিয়মিত শিল্পী হিসাবে গিটার ও সংগীত পরিবেশনে সুযোগ পেতে সকলের দোয়া কামনা করেছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.